shono
Advertisement

যুগল দেখলেই হেনস্তা, ভ্যালেন্টাইনস ডে-তে নীতি পুলিশির রমরমা উত্তর থেকে দক্ষিণে

প্রেম দিবসের প্রতিবাদে গাধা-কুকুরের বিয়ে, সমর্থনে দুটি ভেড়ার বিয়ে। The post যুগল দেখলেই হেনস্তা, ভ্যালেন্টাইনস ডে-তে নীতি পুলিশির রমরমা উত্তর থেকে দক্ষিণে appeared first on Sangbad Pratidin.
Posted: 03:17 PM Feb 14, 2018Updated: 03:32 PM Feb 14, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ ১৪ ফেব্রুয়ারি, ভ্যালেন্টাইনস ডে। দেশের নানা প্রান্তে ভালবাসার দিনটি উদযাপনে মেতেছে যুব সমাজের একাংশ। কিন্তু গোলাপে যেমন কাঁটা থাকে, তেমন প্রেম-দিবসেও রয়েছে। দেশের নানা প্রান্তে, উত্তর থেকে দক্ষিণে- প্রেমিক-প্রেমিকাদের হেনস্তা করার অভিযোগ উঠেছে কয়েকটি ভুঁইফোঁড় হিন্দু সংগঠনের বিরুদ্ধে। কার্যত, নিজেদের অস্তিত্ব প্রমাণে আজকের দিনটি বেছে নিয়ে পথেঘাটে যুগলদের নানাভাবে উত্যক্ত করছে এই সংগঠনের হাতে গোনা কয়েকজন সদস্য। যাদের কার্যকলাপ দেখলে সংশয় হয়, আদৌ আমরা ২০১৮-তে দাঁড়িয়ে তো?

Advertisement

[কপাল না ঠোঁট? কোথায় চুম্বনে গাঢ় হয় ভালবাসা?]

যেমন, চেন্নাইতে ভ্যালেন্টাইনস ডে-র বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আচমকাই ‘ভারত হিন্দু ফ্রন্ট ক্যাডার’ ব্যানারের নিচে কয়েকজন দুষ্কৃতী একটি কুকুর ও গরুর বিবাহ দেয়। মাঝরাস্তায় দিনের ব্যস্ত সময়ে তাদের এই কাণ্ড দেখতে ভিড় জমে যায়। পরে অবশ্য পুলিশ এসে তাদের আটক করে ও রাস্তা খালি করে দেয়। স্বাভাবিক হয় যান চলাচল। কিন্তু প্রশ্ন উঠছে, এই নীতি পুলিশি আর কতদিন চলবে এ দেশে? কেনই বা এই দুষ্কৃতীদের সাহস হবে, দু’জন পূর্ণবয়স্ক মানুষকে নিজেদের মতো সময় কাটাতে বাধা দেওয়ার?

কর্ণাটকে আবার ছবিটা আলাদা। সেখানে কর্ণাটক রক্ষণা বেদিকা নামের একটি সংগঠন ভ্যালেন্টাইনস ডে-র পক্ষে দাঁড়িয়ে দুটি ভেড়ার বিয়ে দেয়। সংগঠনের নেতাদের বক্তব্য, ‘আজকের দিনটির বিরোধিতা করা উচিত নয়। বরং কেন্দ্রের উচিত আজকের দিনটিকে ছুটি বলে ঘোষণা করা। আজ যাঁরা বিয়ে করবেন, তাঁদের ৫০ হাজার থেকে এক লক্ষ টাকা করে দেওয়া উচিত।’ উলটো ছবি আহমেদাবাদে। সেখানে সবরমতীর ধারে বজরং দলের কয়েকজন সদস্য এক দম্পতিকে হেনস্তা করে বলে অভিযোগ ওঠে। পরে পুলিশ এসে দুষ্কৃতীদের আটক করে। হায়দরাবাদেও বজরং দল প্রেম দিবসের বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছে।

পথেঘাটে কোথাও দম্পতি দেখলেই তেড়ে যাচ্ছে বজরং দলের সদস্যরা। এএনআইয়ের ছবিতে দেখুন সেই সব দৃশ্য।

The post যুগল দেখলেই হেনস্তা, ভ্যালেন্টাইনস ডে-তে নীতি পুলিশির রমরমা উত্তর থেকে দক্ষিণে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার