shono
Advertisement

মুম্বইয়ে হামলার ছক! আটক চিন, পাকিস্তান, হংকংয়ে প্রশিক্ষণ নেওয়া ‘বিপজ্জনক’আগন্তুক

পুলিশ খুঁজছে সন্দেহভাজন সরফরাজ মেমনকে।
Posted: 03:58 PM Feb 28, 2023Updated: 04:34 PM Feb 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক ‘বিপজ্জনক’ আগন্তুক প্রবেশ করতে চলেছে মুম্বইয়ে। চিন, হংকং ও পাকিস্তান থেকে প্রশিক্ষণ নিয়ে সে প্রবেশ করেছে শহরে। এই মর্মে সতর্কতা জারি করে মুম্বই পুলিশকে (Mumbai Police) মেল করেছিল NIA। কেবল মুম্বই পুলিশই নয়, মহারাষ্ট্রের সমস্ত তদন্তকারী সংস্থাকেই সতর্ক করা হয়েছিল। অবশেষে ইন্দোর থেকে আটক করা হল ওই সন্দেহভাজনকে।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, সূত্রের দাবি, ওই ব্যক্তির নাম সরফরাজ মেমন। সে চিন, হংকং ও পাকিস্তান থেকে প্রশিক্ষণ নিয়ে এসেছে। এনআইএ মেমনের আধার কার্ড, ড্রাইভিং লাইসেন্স ও পাসপোর্টের কপিও সমস্থ সংস্থাকে মেল করেছে। জিজ্ঞাসাবাদের সময় অভিযুক্ত জানিয়েছে, সে ১২ ঘণ্টা হংকংয়ে প্রশিক্ষণ নিয়ে এখানে এসেছিল। তবে সে কোনও জঙ্গি হামলার ছক কষছিল কিনা তা এখনও জানা যায়নি। 

[আরও পড়ুন: আদালতে পৌঁছতে দেরি, ‘কত বড় VIP হয়ে গিয়েছেন?’, ফিরহাদ-মদনকে ভর্ৎসনা বিচারকের]

কী করে জানা গেল ওই ব্যক্তির কথা? কয়েকদিন আগে এনআইএ এক অচেনা ব্যক্তির কাছ থেকে এই মেল পায়। সেখানেই মেমন সম্পর্কে তথ্য দেওয়া হয়েছিল। এরপরই তারা নড়েচড়ে বসে। ইতিমধ্যেই পুলিশের তরফে স্পেশাল ফোর্সকে নির্দেশ দেওয়া হয়েছিল মেমনকে খুঁজে বের করে গ্রেপ্তার করার। অবশেষে ইন্দোর থেকে আটক করা হল তাকে।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি দিল্লি পুলিশের স্পেশাল সেল দু’জনকে গ্রেপ্তার করেছিল। তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল পাকিস্তানে অস্ত্র প্রশিক্ষণ নিতে যাওয়ার চেষ্টা করার। তাদের মধ্যে একজন মহারাষ্ট্র ও অন্যজন তামিলনাড়ুর বাসিন্দা।

[আরও পড়ুন: দেশের স্বীকৃতিই নেই, তবু রাষ্ট্রসংঘের বৈঠকে হাজির ‘কৈলাসে’র প্রতিনিধি, বিঁধলেন ভারতকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement