shono
Advertisement
Arvind Kejriwal

'আমি জঙ্গি নই', জামিনের কাতর আর্জি কেজরির, সিবিআইকে নোটিস হাই কোর্টের

ইডির পর সিবিআইয়ের নাগপাশে বন্দী হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
Published By: Amit Kumar DasPosted: 01:53 PM Jul 05, 2024Updated: 02:02 PM Jul 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন জামিন দেওয়া যাবে না অরবিন্দ কেজরিওয়ালকে? সিবিআইয়ের গ্রেপ্তারির পালটা হাই কোর্টে জামিনের আবেদন জামিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। সেই মামলাতেই এবার কেন্দ্রীয় এজেন্সি সিবিআইকে নোটিস পাঠাল হাই কোর্ট। আগামী ১৭ জুলাই এই মামলার শুনানি হতে চলেছে আদালতে।

Advertisement

ইডির পর সিবিআইয়ের নাগপাশে বন্দী হয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় দুই কেন্দ্রীয় এজেন্সির সাঁড়াশি চাপে জেল মুক্তির পথ খুঁজতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে মুখ্যমন্ত্রীকে। সিবিআইয়ের হাত থেকে জামিন পেতে নতুন করে হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। সেই আবেদনে সিবিআইয়ের গ্রেপ্তারিকে অনৈতিক বলে অভিযোগ তোলার পাশাপাশি তাঁর দাবি, 'আমি জঙ্গি নই। আমাকে মুক্তি দেওয়া হোক।' আদালতে কেজরির আইনজীবী অভিষেক মনু সিংভি বলেন, "ইডির মামলায় নিম্ন আদালতে জামিন পেয়েছেন কেজরিওয়াল। এর পরই সিবিআই গ্রেপ্তার করে তাঁকে। উনি কোনও দাগি অপরাধী বা জঙ্গি নন, উনি শুধু অন্তর্বর্তীকালীন জামিনের আর্জি জানাচ্ছেন।" এর প্রেক্ষিতে সিবিআইয়ের তরফে জানানো হয়, 'উনি গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ করে আগেই আবেদন করেছেন যে মামলা এখনও বিচারাধীন। ফলে ওনার জামিনের আবেদনের শুনানি নিম্ন আদালতে হওয়া উচিত।'

যদিও আদালতের তরফে জানানো হয়, আবেদনকারী নিম্ন আদালতে না গিয়ে জামিনের আর্জি নিয়ে সোজা হাই কোর্টে এসেছেন ফলে আগে এই আবেদনের শুনানি হবে। কেন তাঁকে জামিন দেওয়া যাবে না আগামী এই সপ্তাহের মধ্যে এর জবাব দিতে হবে সিবিআইকে। আগামী ১৭ জুলাই এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে আদালত।

উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেপ্তারির পর বর্তমানে জেলবন্দী দিল্লির মুখ্যমন্ত্রী। জেল হেফাজতে থাকাকালীন ২৬ জুন অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে সিবিআই। এর পর আদালতের নির্দেশে তাঁকে ৩ দিনের জন্য রিমান্ডে নেওয়া হয়। এই গ্রেপ্তারির বিরুদ্ধে হাই কোর্টের দ্বারস্থ হন মুখ্যমন্ত্রী। পরে জামিনেরও আর্জি জানান তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সিবিআইয়ের হাত থেকে জামিন পেতে নতুন করে হাই কোর্টের দ্বারস্থ কেজরিওয়াল।
  • সেই মামলায় সিবিআইকে নোটিস দিল্লি হাই কোর্টের।
  • দুই কেন্দ্রীয় এজেন্সির সাঁড়াশি চাপে জেল মুক্তির পথ খুঁজতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে মুখ্যমন্ত্রীকে।
Advertisement