shono
Advertisement

বিনা অনুমতিতে হস্টেলে ‘অনুপ্রবেশ’, রাহুল গান্ধীকে নোটিস দিল্লি বিশ্ববিদ্যালয়ের

জেড ক্যাটিগরির নিরাপত্তা নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে কেন? উঠছে প্রশ্ন।
Posted: 09:35 PM May 10, 2023Updated: 09:35 PM May 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি বিশ্ববিদ্যালয়ের (Delhi University) হস্টেলে যাওয়ার কারণে নোটিস পাঠানো হল রাহুল গান্ধীকে (Rahul Gandhi)। জেড ক্যাটিগরির সুরক্ষা নিয়ে জাতীয় পর্যায়ের এক নেতা কেন ছাত্রাবাসে ঢুকেছেন, সেই নিয়ে প্রশ্ন উঠেছে। দুই পাতার নোটিসে দিল্লি বিশ্ববিদ্যালয়ের তরফে বলা হয়েছে, অনধিকার প্রবেশ করে দায়িত্বজ্ঞানহীন আচরণ করেছেন কংগ্রেস নেতা। ভবিষ্যতে এহেন কাজ করার আগে তাঁর সতর্ক থাকতে হবে।

Advertisement

গত সপ্তাহে আচমকাই দিল্লি বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর বিভাগের হস্টেলে চলে যান রাহুল গান্ধী। সেখানে বেশ কয়েকজন পড়ুয়ার সঙ্গে কথা বলেন। তাঁদের সঙ্গে বসে দুপুরের আহারও সেরে নেন কংগ্রেস। সেই কাজের জন্যই কংগ্রেস সাংসদকে নোটিস ধরিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। হস্টেল চত্বরে পড়াশোনা ছাড়া অন্য কোনও ধরনের কার্যকলাপে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও কেন একজন রাজনীতিক সেখানে গেলেন, এই প্রশ্ন তুলেছে কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: ৮৬ বছরের শাশুড়িকে ফ্রাইং প্যান দিয়ে মেরে খুন! বউমার কাণ্ডে তাজ্জব পুলিশ]

নোটিসে বলা হয়েছে, “গত ৬ মে জরুরি বৈঠক ডেকেছিল হস্টেলের ম্যানেজমেন্ট কমিটি। সেখানেই সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, নিজের মর্যাদা ক্ষুণ্ণ করেছেন রাহুল গান্ধী। জাতীয় পর্যায়ের একজন রাজনীতিক, জেড ক্যাটিগরির নিরাপত্তার তিনটি গাড়ি নিয়ে হস্টেল চত্বরে ঢুকেছেন,সেটা একেবারেই ঠিক নয়। হস্টেলের শৃঙ্খলা বজায় রাখার জন্য যথাযথ পদক্ষেপ করতে তৈরি রয়েছে হস্টেল কর্তৃপক্ষ।”

প্রসঙ্গত, রাহুল হস্টেলে যাওয়ার পরের দিনই এই ঝটিকা সফরের তীব্র নিন্দা করে বিবৃতি জারি করেছিল দিল্লি বিশ্ববিদ্যালয়। রাহুলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের তরফে। তবে কংগ্রেসের ছাত্র সংগঠনের অভিযোগ, রাহুলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য চাপ দেওয়া হয়েছে কর্তৃপক্ষকে। যদিও এই দাবি অস্বীকার করেছে দিল্লি বিশ্ববিদ্যালয়।

[আরও পড়ুন: আগামী মরশুমের জন্য ‘সেকেন্ড স্ট্রাইকার’ পেয়ে গেল ইস্টবেঙ্গল, ক্লেটনের সঙ্গে জুটি বাঁধছেন কে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement