shono
Advertisement

কুয়াশায় দিল্লি বিমানবন্দরে বিপর্যস্ত পরিষেবা, নতুন নির্দেশিকা জারি ডিজিসিএ-র

সোমবার দিল্লি বিমানবন্দরের ১০০টি বিমান বাতিল হয়েছে!
Posted: 09:09 PM Jan 15, 2024Updated: 09:46 PM Jan 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতে কাবু উত্তর ভারত। দিল্লিতে দৃশ্যমানতা শূন্যে পৌঁছায় সকালে। এর জেরে বিপর্যস্ত হয় বিমান পরিষেবা। অন্তত ১০০টি বিমান বাতিল হয়েছে বলে খবর। এই অবস্থায় বিশেষ নির্দেশিকা জারি করল ডিজিসিএ (DGCA)। ওই নির্দেশিকায় জানানো হয়েছে, এবার থেকে কুয়াশা বা অন্য কারণে পরিষেবায় বিঘ্ন ঘটলে উড়ান সংস্থাগুলিকে শেষ মুহূর্তের তথ্য বা ‘রিয়েল টাইম আপডেট’ জানাতে হবে যাত্রীদের। ইমেল, মেসেজ বা হোয়াটসঅ্যাপে ওই বার্তা দেবে উড়ান সংস্থাগুলি।

Advertisement

ডিজিসিএ ওই নির্দেশিকায় জানিয়েছে, প্রতিকূল আবহাওয়ার পরিপ্রেক্ষিতে, এয়ারলাইন্সগুলিকে উড়ান বাতিল করতে হতে পারে। এই ধরনের পরিস্থিতিতে তিন ঘন্টা অন্তর উড়ান পরিস্থিতির আপডেট দিতে হবে যাত্রীদের। যাতে করে যাত্রীরা গোটা বিষয়ে অবগত থাকেন এবং অতিরিক্ত অসুবিধার মধ্যে না পড়েন। উল্লেখ্য, কুয়াশার কারণে দিল্লি বিমানবন্দরে একাধিক বিমান বাতিল নিয়ে যাত্রীদের সঙ্গে সংস্থার ঝামেলার পরেই এই নির্দেশিকা জারি করল ডিজিসিএ। নির্দিষ্ট সময়ে বিমান ছাড়া সম্ভব নয়। যাত্রীদের কাছে ক্ষমা চেয়ে এই কথা বলতেই সপাটে ঘুসি খান ইন্ডিগোর এক পাইলট। রাগের মাথায় পাইলটকে ঘুসি মারার অভিযোগ উঠেছে এক যাত্রীর বিরুদ্ধে। ইতিমধ্যেই ওই যাত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে উড়ান সংস্থা।

 

[আরও পড়ুন: প্রয়াত অমিত শাহর বোন, সমস্ত কর্মসূচি বাতিল করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী]

প্রসঙ্গত, কুয়াশার কারণে উড়ান বাতিল বা বিলম্ব নিয়ে আগেই যাত্রীদের পাশে দাঁড়িয়েছে বিমান সংস্থা এয়ার ইন্ডিয়া (Air India)। বিমান সংস্থার তরফে জানানো হয়েছিল, কুয়াশার কারণে বিমান যাত্রায় লম্বা দেরি হলে যাত্রীরা ‘নিখরচায়’ সেই টিকিট বাতিল বা উড়ানের সময় পরিবর্তন করতে পারবেন।

 

 

[আরও পড়ুন: ভারতে ক্ষুব্ধ মুইজ্জুর মালদ্বীপ, জয়শংকর বলছেন, ‘কোনও গ্যারান্টি নেই’, কীসের ইঙ্গিত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement