সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মদ্যপ অবস্থায় বৃদ্ধা সহযাত্রীর গায়ে প্রস্রাব করেছিলেন এক ব্যক্তি। আমেরিকা থেকে দিল্লিতে আসা বিমানের এই ঘটনায় রিপোর্ট তলব করল ডিজিসিএ। ২৬ নভম্বরের এই ঘটনায় উড়ান সংস্থা এয়ার ইন্ডিয়ার (Air India) কাছে রিপোর্ট চাওয়া হয়েছে। প্রসঙ্গত, এই ঘটনার পরেই উড়ান সংস্থার তরফে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছিল। তবে বৃদ্ধার অভিযোগ, এই ঘটনায় মদ্যপ ব্যক্তির বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক পদক্ষেপ করা হয়নি।
বুধবার ডিজিসিএর (DGCA) তরফে জানানো হয়েছে, “আমরা ইতিমধ্যেই উড়ান সংস্থার কাছে গোটা ঘটনা নিয়ে রিপোর্ট চেয়েছি। যাত্রীর প্রতি অবহেলার অভিযোগ যদি প্রমাণিত হয়, তাহলে যথাযথ পদক্ষেপ করা হবে।” তবে গাফিলতির অভিযোগ একেবারে উড়িয়ে দিয়েছে এয়ার ইন্ডিয়া। সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, “২৬ নভেম্বরের ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছিল। সেই সঙ্গে সংস্থার তরফে আলাদা করে তদন্ত চালানো হয়েছে। ওই মদ্যপ যাত্রীর বিমানে চলাফেরা করার অনুমতি বাতিল করার সুপারিশও করেছে উড়ান সংস্থা।”
[আরও পড়ুন: খুনে অভিযুক্ত বিজেপি নেতার বাড়ি গুঁড়িয়ে দিল প্রশাসন, ভাইরাল ভিডিও]
আপাতত সরকার নিযুক্ত একটি কমিটিতে বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলে জানা গিয়েছে। ২৬ নভেম্বর আমেরিকা থেকে দিল্লিতে ফিরছিলেন ৭০ বছর বয়সি ওই বৃদ্ধা। বিমানের বিজনেস ক্লাসে আচমকাই তাঁর গায়ে প্রস্রাব করেন এক ব্যক্তি। অধিকাংশ যাত্রী ঘুমন্ত থাকার কারণে ঘটনাটি সকলের নজর এড়িয়ে যায়। বিমানের কর্মীদের এই ঘটনা জানালে তাঁরা ওই বৃদ্ধাকে পরিষ্কার জামাকাপড় পরে ঘুমিয়ে যেতে নির্দেশ দেন। এই বিষয়টি নিয়ে তিনি যেন মুখ না খোলেন, সেই কথাও বলা হয় বৃদ্ধাকে।
বিমানকর্মীদের আচরণে অত্যন্ত বিরক্ত হয়ে টাটা গোষ্ঠীর চেয়ারম্যান এন চন্দ্রশেখরনের কাছে অভিযোগ জানিয়ে চিঠি লেখেন ওই বৃদ্ধা। তিনি বলেন, “এরকম জঘন্য ঘটনা সত্বেও কর্মীদের তরফে কোনও রকম উদ্যোগ নেওয়া হয়নি। নিজেকেই দায়িত্ব নিয়ে সমস্ত ঘটনা সকলকে জানাতে হয়। একঘণ্টা ধরে একটি সংকীর্ণ জায়গায় বসিয়ে রাখার পরে আমাকে নিজের আসনে ফেরত পাঠানো হয়। তাও সেই জায়গা পরিষ্কার করা হয়নি।” অভিযোগ পেয়ে অবশ্য উড়ান সংস্থার শীর্ষ কর্তারা দুঃখপ্রকাশ করেন। এবার আসরে নামল ডিজিসিএ।