shono
Advertisement

রোজগার মেলায় চাকরি বিতরণ মোদির, ভোটে হারের ভয়ে বৃহত্তম জুমলা, কটাক্ষ কংগ্রেসের

বছরে ২ কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি, মনে করালেন কংগ্রেস নেতা।
Posted: 02:08 PM Aug 28, 2023Updated: 02:11 PM Aug 28, 2023

নন্দিতা রায়, নয়াদিল্লি: সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi) রোজগার মেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৫১,০০ কর্মীদের নিয়োগপত্র বিতরণ করেছেন। যা নিয়ে তীব্র কটাক্ষ করল কংগ্রেস (Congress)। কংগ্রেস নেতা জয়রাম রমেশের (Jairam Ramesh) টুইট, বছরে ২ কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল বিজেপি (BJP)। এখন লোকসভা ভোটে হারের আতঙ্কে ভুগছে মোদি। তাই রোজগার মেলার নামে এই বৃহত্তম জুমলা।

Advertisement

টুইটে মোদি সরকারের ধারাবাহিক ব্যর্থতার কথা তুলে ধরেন কংগ্রেস নেতা। লেখেন, “নোটবন্দি করে ধ্বংস করা হয়েছে ছোট ও মাঝারি ব্যবসায়ীদের। এর পর অপরিকল্পিত জিএসটি এবং আকস্মিক লকডাউন। ৯ বছরেরও বেশি সময় ধরে উচ্চাকাঙ্ক্ষী তরুণদের সঙ্গে বিশ্বাসঘাতকতার পর এখন নির্বাচনের আঁচ অনুভব করছেন প্রধানমন্ত্রী।” সেই কারণেই রোজগার মেলার নামে বৃহত্তম ভাওতা দেওয়া হচ্ছে।

[আরও পড়ুন: দেখা হল না ‘গদর ২’, প্রেক্ষাগৃহের সিঁড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু যুবকের]

জয়রাম আরও উল্লেখ করেন, আগেই অনুমোদিত প্রশাসনিক এবং আর্থিক কারণে আটকে থাকা পদগুলিতে এখন নিয়োগ দেওয়া হচ্ছে। তাঁর কটাক্ষ, প্রমোশনের চিঠিও দিচ্ছেন প্রধানমন্ত্রী। এমন ভাব করা হচ্ছে যেন যাবতীয় নিয়োগ হচ্ছে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত দয়ায়। অথচ দেশে বেকারি বেড়েই চলেছে। অতএব, গোটা বিষয়টি ভোটের আঁচ পেয়ে মোদির নির্লজ্জ আত্মপ্রচার ছাড়া কিছুই নয়।

[আরও পড়ুন: লিভ ইন সঙ্গিনী অন্য সম্পর্কে জড়িয়েছেন, সন্দেহ হতেই প্রেশার কুকার দিয়ে খুন করলেন যুবক!]

প্রসঙ্গত, সোমবার সারা দেশের ৪৫টি স্থানে এই চাকরি মেলার আয়োজন করা হয়েছিল। এই কর্মসূচির মাধ্যমে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স, বর্ডার সিকিউরিটি ফোর্স, সশস্ত্র সীমা বল, অসম রাইফেলস, সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স, ইন্দো-তিব্বত-বর্ডার পুলিশ নিয়োগ করেছে। ITBP এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো এর পাশাপাশি দিল্লি পুলিশেও কর্মী নিয়োগ হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement