shono
Advertisement

লোকসভার প্রার্থী খুঁজতে কর্পোরেট কায়দায় ইন্টারভিউ! পথ দেখাচ্ছেন স্ট্যালিন

২২ আসনের প্রার্থী হতে জমা পড়েছে ২৯৫০টি আবেদন।
Posted: 03:59 PM Mar 10, 2024Updated: 03:59 PM Mar 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনের (Lok Sabha 2024) প্রার্থী হতে চান? তার জন্য পুরোদস্তুর আবেদনপত্র জমা দিতে হবে। সেখান থেকে ঝাড়াইবাছাই করে পৌঁছতে হবে ইন্টারভিউ পর্ব অবধি। সেই ইন্টারভিউতে পাশ করতে তবেই শিকে ছিঁড়বে।

Advertisement

এমনই অভিনব উপায়ে কর্পোরেট কায়দায় প্রার্থী বাছাই শুরু করল ডিএমকে (DMK)। আসন্ন লোকসভা নির্বাচনে কাকে টিকিট দেওয়া হবে, সেই সিদ্ধান্ত নিতে একেবারে পরীক্ষার ব্যবস্থা শুরু করল তামিলনাড়ুর শাসক দল। প্রথমে আবেদনপত্র গ্রহণ থেকে শুরু করে ইন্টারভিউ নেওয়া পর্যন্ত সমস্ত ব্যবস্থা করা হয়েছে দলের তরফে। রবিবার সকালে চেন্নাইয়ে ডিএমকের সদর দপ্তরে শুরু হয় ইন্টারভিউ প্রক্রিয়া। তামিলনাড়ুর (Tamil Nadu) মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন ইন্টারভিউ নেন প্রার্থীদের। দলের সাধারণ সম্পাদক এস দুরাইমুরুগানও হাজির ছিলেন ইন্টারভিউ প্রক্রিয়ায়।

[আরও পড়ুন: ইডির তল্লাশিতে উদ্ধার নগদ ২ কোটি! বিহারে গ্রেপ্তার লালু ঘনিষ্ঠ সুভাষ]

দলীয় সূত্রে খবর, লোকসভা নির্বাচনে ডিএমকে প্রার্থী হতে চেয়ে মোট ২৯৫০টি আবেদন জমা পড়েছিল। সেই আবেদনপত্র খতিয়ে দেখে বেশ কয়েকজনের নাম চূড়ান্ত করা হয়। রবিবার সকাল দশটা থেকে তাঁদের নিয়েই শুরু হয় ইন্টারভিউ। তবে ইন্টারভিউয়ের ফলাফল কবে প্রকাশ হবে সেই নিয়ে কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, বিজেপি বিরোধী ইন্ডিয়া জোটে শুরু থেকেই সক্রিয় ছিল ডিএমকে। শনিবার কংগ্রেস-সহ অন্যান্য শরিক দলের সঙ্গে আসন রফা সেরে ফেলেছে তারা। ৩৯টি আসনের মধ্যে ৯টি ছাড়া হয়েছে কংগ্রেসকে। তাছাড়াও সিপিএম-সহ অন্যান্য দলগুলোকে মোট আটটি আসন দেওয়া হয়েছে। অর্থাৎ ডিএমকে লড়বে ২২টি আসনে। সবকটি আসনেই প্রার্থী নির্বাচনের জন্য ইন্টারভিউ হচ্ছে বলে দলীয় সূত্রে খবর।

[আরও পড়ুন: ‘আমি অন্য মাটিতে গড়া’, প্রতিশ্রুতি পূরণের ‘মোদি গ্যারান্টি’ দিয়ে বিরোধীদের তোপ প্রধানমন্ত্রীর

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement