shono
Advertisement

চিকিৎসক-পুলিশ সংঘর্ষে উত্তাল দিল্লি, আন্দোলনে যোগ AIIMS-এর ডাক্তারদেরও

নিটের কাউন্সেলিং স্থগিত থাকায় প্রতিবাদে নেমেছেন চিকিৎসকেরা।
Posted: 02:16 PM Dec 28, 2021Updated: 02:16 PM Dec 28, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসকদের বিক্ষোভে (Doctors Protest) উত্তাল দিল্লির রাজপথ। আন্দোলনকারী ডাক্তারদের সঙ্গে দফায়-দফায় অশান্তিতে জড়াচ্ছে পুলিশ-ও। পুলিশি ‘হামলা’র প্রতিবাদে সোমবার রাতে সরোজিনী থানা ঘেরাও করেন চিকিৎসকেরা। দু’পক্ষের মধ্যে হাতাহাতিও বাঁধে। আবার মঙ্গলবার সকালে সুপ্রিম কোর্ট অবধি মিছিল করার কথা ছিল বিক্ষুব্ধ চিকিৎসকদের। কিন্তু পুলিশি বাধায় তা আটকে যায়। এই ঘটনাকে কেন্দ্র করে ফের উত্তপ্ত হয় দিল্লির (Delhi) রাজপথ। এদিকে পুলিশি ‘হামলা’র প্রতিবাদে আন্দোলনে যোগ দেন AIIMS-এর চিকিৎসকেরা। 

Advertisement

২০২০ সালের ডিসেম্বর মাসে নিট (NEET Post Graduate) পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণের জন্য সেই পরীক্ষা পিছিয়ে যায়। অবশেষে চলতি বছরের সেপ্টেম্বরে পরীক্ষা হয়। তার পরেও কাউন্সেলিং হয়নি। এর প্রতিবাদে রাস্তায় নেমেছেন দিল্লির একাধিক হাসপাতালের চিকিৎসকেরা।

[আরও পড়ুন: Royal Bengal Tiger: শেষ ‘বাঘবন্দি খেলা’, ৬ দিন পর জালে কুলতলির রয়্যাল বেঙ্গল]

তাঁদের এই আন্দোলনের ব্যাপক প্রভাব পড়েছে রাজধানীতে। কাউন্সেলিং দ্রুত শুরু না হলে দিল্লির সমস্ত হাসপাতালে চিকিৎসা পরিষেবা স্থগিত করার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। আন্দোলনকারীদের চিকিৎসকদের কথায়, “এতদিন অপেক্ষা করেছি। কিন্তু সরকার কোনও কথাই শুনছে না। তাই আন্দোলন ছাড়া আর কোনও উপায় ছিল না আমাদের।”

 

মঙ্গলবার পুলিশ-চিকিৎসকদের মধ্যে ধ্বস্তাধ্বস্তি হয়। আন্দোলনকারীদের অভিযোগ, প্রতিবাদ মিছিলের সময় অন্যায়ভাবে হামলা করেছে পুলিশ। মহিলাদের সঙ্গে অভব্য আচরণ করা হয়েছে। যদিও অভিযোগ অস্বীকার করেছে পুলিশ। তাঁদের দাবি, দিল্লির গুরুত্বপূর্ণ রাস্তা আইটিও বন্ধ করে প্রতিবাদ করছিলেন চিকিৎসকেরা। রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে চিকিৎসকেরা পুলিশের উপর হামলা করে। পুলিশ কর্মীদের মারধরের পাশাপাশি ভাঙচুর হয় গাড়ি-ও। বিক্ষুধ্ব চিকিৎসকদের সঙ্গে যোগ দিয়েছে এইমসের ডাক্তাররাও। হাসপাতালগুলির গেট আটকে ডাক্তারদের আটকানোর চেষ্টা চলছে।

[আরও পড়ুন: ফিরে দেখা ২০২১: করোনা কালে সম্পত্তি বাড়ল কাদের? ‘বাড়ন্ত’ কার লক্ষ্মীর ভাণ্ডার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement