shono
Advertisement
Air India

এয়ার ইন্ডিয়ায় হামলার ছক! খলিস্তানি জঙ্গি পান্নুনের হুমকিতে শোরগোল

শিখ দাঙ্গার ৪০তম বর্ষপূর্তীতে বড়সড় ষড়যন্ত্রের আশঙ্কা।
Published By: Amit Kumar DasPosted: 11:12 AM Oct 21, 2024Updated: 11:38 AM Oct 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার বিমানে হামলার ছক খলিস্তানিদের! খলিস্তানি জঙ্গি সংগঠনের প্রধান গুরপতবন্ত সিং পান্নুনের নয়া হুমকিতে সেই সম্ভাবনাই চরম আকার নিল। সোমবার বিদেশি বিমানযাত্রীদের ১ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত এয়ার ইন্ডিয়ার বিমানে ভারত সফর না করার বার্তা জঙ্গি নেতার। সাম্প্রতিক সময়ে দেশের একের পর এক বিমানে বোমাতঙ্কের মাঝেই পান্নুনের এই হুঁশিয়ারিতে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

সোমবার এক বার্তায় শিখ দাঙ্গার ৪০ তম বর্ষপূর্তির প্রসঙ্গ তোলেন খলিস্তানি সংগঠন শিখস ফর জাস্টিসের নেতা পান্নুন। তিনি বলেন, '১ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত এয়ার ইন্ডিয়ার বিমানে সফর করবেন না। এটা শিখ নরসংহারের ৪০ তম বর্ষপূর্তি। ফলে এই সময় এয়ার ইন্ডিয়ার বিমানে হামলা হতে পারে।' স্বাভাবিকভাবেই তার এমন বার্তায় শোরগোল শুরু হয়। যদিও পান্নুনের এমন হুঁশিয়ারি এই প্রথমবার নয়। গত বছরও এমন সময় একই হুমকি দিতে শোনা গিয়েছিল এই শিখ জঙ্গি নেতাকে। তবে সাম্প্রতিক সময়ে দেশব্যাপী একের পর এক বিমানে বোমাতঙ্কের মাঝে পান্নুনের এই বার্তায় সতর্ক গোয়েন্দা বিভাগ।

উল্লেখ্য, খলিস্তানের নামে উস্কানিমূলক ভাষণ দেওয়ায় সিদ্ধহস্ত পান্নুন। সরকারের বিরুদ্ধে পাঞ্জাবের শিখ যুবককে অস্ত্র ধরার জন্য লাগাতার উস্কানি দিয়ে চলেন এই নেতা। ২০২০ সালে ইউএপিএ আইনে জঙ্গি ঘোষণা করা হয় পান্নুনকে। পাশাপাশি নিষিদ্ধ ঘোষণা করা হয় তার সংগঠন শিখস ফর জাস্টিসকে। ভারতে গ্রেপ্তারের আশঙ্কায় আমেরিকায় আস্থানা গেড়েছে এই জঙ্গি। আমেরিকার পাশাপাশি তার কাছে রয়েছে কানাডার নাগরিকত্বও।

এদিকে রিপোর্ট বলছে, গত শনি ও রবিবার দেশের অন্তত ৩০টি বিমানে বোমা হামলার খবর পাওয়া যায়। আন্তর্দেশীয় বিমানের পাশাপাশি একাধিক আন্তর্জাতিক বিমানেও বোমা রয়েছে বলে আসে হুমকি ফোন। গত এক সপ্তাহে ৭০টির বেশি বিমানে বোমা রাখা রয়েছে বলে খবর আসে। বার বার এই ধরনের ঘটনার মাঝে খলিস্তানের হুঁশিয়ারিতে সতর্ক দেশের গোয়েন্দা বিভাগ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার বিমানে হামলার ছক খলিস্তানিদের!
  • খলিস্তানি জঙ্গি সংগঠনের প্রধান গুরপতবন্ত সিং পান্নুনের নয়া হুমকিতে সেই সম্ভাবনাই চরম আকার নিল।
  • ১ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত এয়ার ইন্ডিয়ার বিমানে ভারত সফর না করার বার্তা জঙ্গি নেতার।
Advertisement