shono
Advertisement

চার্জশিট পেশের পরও মিলছে না নথি, ইডির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ অনুব্রত, সুকন্যাদের

২৭ জানুয়ারি অনুব্রতদের মামলার রায় ঘোষণা করবে দিল্লির আদালত।
Posted: 04:48 PM Jan 16, 2024Updated: 04:48 PM Jan 16, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: গরু পাচার (Cow Smuggling) মামলায় নতুন মোড়। ইডির বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ এনামুল হক, অনুব্রত মণ্ডল, সুকন্যা মণ্ডল, বিকাশ মিশ্র, সতীশ মিশ্র ও অন্যান্যদের।

Advertisement

রাউস অ্যাভিনিউ আদালতে বিচারক জ্যোতি ক্লারের এজলাসে এ নিয়ে দীর্ঘ সওয়াল-জবাব চলল ইডি এবং অভিযুক্তদের আইনজীবীদের মধ্যে। অনুব্রত (Anubrata Mandal), সুকন্যা, এনামুলদের আইনজীবীদের অভিযোগ, গরু পাচার মামলায় এখনও পর্যন্ত ৪টি চার্জশিট দায়ের করেছে ইডি। তাতে বাজেয়াপ্ত বেশ কিছু নথির উল্লেখ নেই। যা আসলে অবিন্যস্ত নথি। সেগুলি নিজেদের কাছে রেখে দিয়েছে ইডি।

[আরও পড়ুন: রানওয়েতেই পাত পেড়ে খাচ্ছেন যাত্রীরা! মুম্বই বিমানবন্দর ও ইন্ডিগোকে নোটিস DGCA-র]

এছাড়াও চার্জশিটে এনামুলের কাছ থেকে উদ্ধার একটি ডায়েরির উল্লেখ করা হয়েছে। যার কয়েকটি পাতাকে বড় প্রমাণ হিসেবে উল্লেখ করা হলেও অভিযুক্তদের তার প্রতিলিপি দেওয়ার সময় বেশ কিছু পাতা অস্পষ্ট। এমনকী, ওই ডায়েরির অনেক পৃষ্ঠা সংখ্যার উল্লেখ করা নেই। কেস ডায়েরির অনেক অংশ রয়েছে বাংলায়। এর আগে বিচারক রঘুবীর সিংয়ের নির্দেশ ছিল, তদন্তকারী সংস্থা ইডি অভিযুক্ত সব পক্ষকে তথ্য প্রমাণের একটি তালিকা, কেস ডায়েরি ও চার্জশিটের অনুবাদ পাঠাবে।

[আরও পড়ুন: ‘মোদিকে হারাতে ইন্ডিয়া জোটে মমতাকে চাই’, দলে স্পষ্ট বার্তা খাড়গের]

অভিযুক্তদের আইনজীবীদের অভিযোগ, আদালতের নির্দেশ সত্ত্বেও তারা এখনও নথি পাননি। যদিও ইডির তরফে দাবি করা হয়, ইতিমধ্যেই ইমেইল মারফত সমস্ত নথি অভিযুক্তদের আইনজীবীদের পাঠিয়েছেন তারা। কিছু ডকুমেন্ট বাংলায় অনুবাদ করে পাঠিয়েছেন। যেহেতু অভিযুক্তরা প্রত্যেকেই বাঙালি, তাই বাংলায় অনুবাদ করা হয়েছে। বিচারক জ্যোতি ক্লার সব পক্ষের বক্তব্য শোনার পর এই মামলায় রায় সংরক্ষণ করে রেখেছেন। ২৭ জানুয়ারি নির্দেশ দেবেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement