shono
Advertisement

ফের গুলিযুদ্ধে কাঁপল কাশ্মীর, নিরাপত্তারক্ষীদের সঙ্গে ভয়ংকর লড়াই জঙ্গিদের

এখনও চলছে এনকাউন্টার।
Posted: 09:29 AM Jan 04, 2024Updated: 05:36 PM Jan 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের উত্তপ্ত ভূস্বর্গ। জম্মু ও কাশ্মীরের কুলগাম জেলায় ভয়ংকর গুলির লড়াই চলছে নিরাপত্তাবাহিনীর জওয়ানদের সঙ্গে জঙ্গিদের। বুধবার রাত থেকে জেহাদিদের নিকেশ করতে শুরু হয়েছে এনকাউন্টার।

Advertisement

এই বিষয়ে সেনা জানিয়েছে, বুধবার গোয়েন্দা সূত্রে কুলগাম জেলার হাদিগাম অঞ্চলে জঙ্গিদের উপস্থিতির খবর মেলে। তার পরই জেহাদিদের নিকেশ করতে ছকে ফেলা হয় নকশা। এদিন রাত থেকেই ওই এলাকায় এনকাউন্টার শুরু করেন জওয়ানরা। শুরু হয় গুলির লড়াই। শেষ পাওয়া খবর মোতাবেক, এই মুহূর্তে গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। এখনও চলছে এনকাউন্টার। সেখানে উপস্থিত রয়েছেন কাশ্মীর পুলিশ, সেনা ও সিআরপিএফের আধিকারিকরা। কাশ্মীর (Kashmir) পুলিশের তরফেও এই অভিযানের বিষয়টি এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে।   

উল্লেখ্য, গত মাসেই পুঞ্চে জঙ্গিদের হামলায় শহিদ হন পাঁচ জওয়ান। তার পর থেকে কাশ্মীরের একাধিক জায়গায় জেহাদিদের খুঁজতে চিরুনি তল্লাশি চালাচ্ছে নিরাপত্তাবাহিনী। কয়েকদিন আগেই ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালিয়েছিল জঙ্গিরা। কিন্তু সেই ছক বানচাল করে দেয় সেনা। আখনুরে নিয়ন্ত্রণ রেখার কাছে জওয়ানদের হাতে খতম হয় এক জঙ্গি। 

বলে রাখা ভালো, কয়েকদিন আগেই এক গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছিল, নিয়ন্ত্রণরেখা বরাবর টেরর লঞ্চপ্যাডগুলোকে সক্রিয় করেছে পাক সেনা। সেখান থেকে জইশ-ই-মহম্মদ, লস্কর-ই-তইবার জঙ্গিরা ভারতে অনুপ্রবেশের চেষ্টা করতে পারে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement