অনন্তনাগে সেনার বড় সাফল্য, গুলির লড়াইয়ে খতম ৩ জঙ্গি

04:29 PM Sep 12, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর বড় সাফল্য। রাতভর গুলির লড়াইয়ের শেষে অনন্তনাগে তিন জঙ্গিকে খতম করল বাহিনী। তবে নাশকতার আশঙ্কায় অনন্তনাগে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল। ইন্টারনেট পরিষেবাও ব্যাহত।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[শপথ হয়নি, এখন থেকেই ইনোভা গাড়ির আবদার নাগাল্যান্ডের বিধায়কদের]

Advertising
Advertising

সেনা সূত্রে খবর, রবিবার রাতে অনন্তনাগ জেলার হাকুরা এলাকায় বেশ কয়েকজন জঙ্গি ঢুকে পড়ে। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় সেনা। বিপদ বুঝতে পেরে গুলি চালায় জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনারা। রাতভর চলে গুলির লড়াই। ভোরের দিকে তিন জঙ্গির দেহ উদ্ধার হয়। তাদের পরিচয়ও মিলেছে। নিহতরা হল শ্রীনগরের বাসিন্দা ইশা ফজলি, সইদ ওয়াইস এবং সবজর আহেমদ সফি। শেষ দুজনের ঠিকানা অনন্তনাগ। ভূমিপুত্ররাই এই অপারেশনের নেপথ্যে বলে সেনা জানতে পেরেছে। নিহত জঙ্গিদের থেকে উদ্ধার হয়েছে প্রচুর পরিমান আগ্নেয়াস্ত্র। যার মধ্যে রয়েছে একে-৪৭, পিস্তল, হ্যান্ড গ্রেনেড এবং প্রচুর বিস্ফোরক। তবে এনকাউন্টারে ভারতীয় সেনাবাহিনীর কোনও ক্ষতি হয়নি।

চলতি মাসে এই প্রথম জম্মু ও কাশ্মীরে একসঙ্গে এতজন জঙ্গিকে মারতে পারল সেনা। তিন জঙ্গিকে খতম করার পরও নিশ্চিন্ত নয় বাহিনী। ওই এলাকায় আরও জঙ্গি লুকিয়ে থাকতে পেরে এমন আশঙ্কায় হাকুরায় তল্লাশি জারি রয়েছে। পাশাপাশি আরও সেনা সেখানে পাঠানো হচ্ছে। যে তিনজন হামলাকারীর দেহ উদ্ধার হয়েছে তাদের প্রত্যেকের বিরুদ্ধে এর আগে নাশকতার অভিযোগ রয়েছে। নিহতদের মধ্যে একজন সম্প্রতি অনন্তনাগের সৌরা এলাকায় পুলিশ চৌকিতে হামলা চালিয়েছিল। ওই ঘটনায় শহিদ হন এক পুলিশ কনস্টেবল। রবিবার রাতে জঙ্গিদের অনন্তনাগের সেনাঘাঁটিতে হামলার ছক ছিল বলে মনে করা হচ্ছে।

[আধারের সঙ্গে ভোটার কার্ডের সংযুক্তি বাধ্যতামূলক করতে চায় নির্বাচন কমিশন]

[আজম খানকে ‘খিলজি’ বলে বিতর্কে জয়া প্রদা, পালটা ‘নাচনেওয়ালি’ বলে আক্রমণে সপা নেতা]

এই ঘটনার জেরে অনন্তনাগ এবং আশেপাশের এলাকায় নিরাপত্তা কয়েক গুন বাড়ানো হয়েছে। ঝুঁকি না নিয়ে অনন্তনাগ জেলার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা হয়েছে। যাতে কোনও গুজব ছড়াতে না পারে তার জন্য ইন্টারেনট পরিষেবা সাময়িকভাবে ওই এলাকায় বন্ধ রাখা হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[জমির জন্য চাপ, না দেওয়ায় প্রতিবেশীর দরজায় পাঁচিল তুলে ‘শিক্ষা’]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post অনন্তনাগে সেনার বড় সাফল্য, গুলির লড়াইয়ে খতম ৩ জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next