কাশ্মীর সীমান্তে পাক গোলাবর্ষণ, অনন্তনাগে নিকেশ ৩ জঙ্গি

10:39 AM Oct 16, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর সীমান্তে লাগাতার গোলবর্ষণ করছে পাকিস্তানর গোলন্দাজ বাহিনী। পাশাপাশি, অনন্তনাগ জেলায় বুধবর সকল থেকেই জঙ্গিদের সঙ্গে ভয়াবহ গুলির লড়াই চলছে সেনাবাহিনীর। এই অভিযানে নিকেশ হয়েছে তিন জঙ্গি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

{আরও পড়ুন: ছাত্র আন্দোলনের জেরে ১০ দিন তিহার জেলেও কাটিয়েছিলেন নোবেলজয়ী অভিজিৎ]

সেন সূত্রে খবর, এই দিন অনন্তনাগে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সন্ত্রাসবাদীদের গুলি বিনিময় চলছে। নিকেশ হয়েছে তিন জঙ্গি। এলাকায় এখনও কয়েকজন সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে বলে খবর পাওয়া গিয়েছে, এই সন্দেহে তল্লাশি অভিযান চালু রেখেছে নিরাপত্তারক্ষীরা। সূত্রের খবর, লুকিয়ে থাক জয়নগর জইশ-ই-মহম্মদ সংগঠনের সদস্য বলে মনে করা হচ্ছে। এদিকে, নৌসেরা-সহ একাধিক সেক্টরে গোলবর্ষণ করেছে পাক সেনা। নিয়ন্ত্রণরেখায় এবং আন্তর্জাতিক সীমান্তে চুপচাপ বসে নেই ভারতীয় বাহিনী। গত ৪৫ দিনে প্রবল আক্রমণাত্মক ভঙ্গিতে জবাব দেওয়া হয়েছে পাকিস্তানের তরফ থেকে আসা প্রতিটি প্ররোচনার। জানা গিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে। নিয়ন্ত্রণরেখায় এবং আন্তর্জাতিক সীমান্তে ভারত সম্প্রতি যতটা কঠোর অবস্থান নিয়েছে, তা বেশ বিরল বলেও খবর।

Advertising
Advertising

সূত্রের খবর, নিয়ন্ত্রণরেখায় পাকিস্তান সংঘর্ষবিরতি লঙ্ঘন করলেই সেনাবাহিনীকে তৎক্ষণাৎ যোগ্য জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ফলে পাক রেঞ্জার্সদের সীমান্ত চৌকিগুলি লক্ষ্য করে মাঝেমধ্যেই ভারী গোলাবর্ষণ করছে ভারত। পাক বাহিনী এবং পাক মদতপুষ্ট সন্ত্রাসবাদীরা সীমান্তে অশান্তি সৃষ্টি চেষ্টা করলে কী ভাবে জবাব দিচ্ছে ভারত, তার ভিডিও রেকর্ডিংও করা হয়েছে সেনার তরফে। কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ করাতেই গোলবর্ষণ করে পাক বাহিনী। ফলে সীমান্তে অনুপ্রবেশের আশঙ্কায় সতর্ক রয়েছে সেনা। উল্লেখ্য, সদ্য, দীপাবলির সময় ভূস্বর্গে হামলা চালানোর ছক বানচাল করাছে সেনা। গত সোমবার ভোরে দুই হিজবুল জঙ্গিকে গান্দেরবাল এলাকা থেকে পাকড়াও করে যৌথবাহিনীর সদস্যরা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূতই ছিল কংগ্রেসের ‘ন্যায়’]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কাশ্মীর সীমান্তে পাক গোলাবর্ষণ, অনন্তনাগে নিকেশ ৩ জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next