shono
Advertisement

জঙ্গিদের নিশানায় জি-২০ সম্মেলন, রক্তাক্ত কাশ্মীরে খতম লস্কর জঙ্গি

আবারও সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে কাঁপল ভূস্বর্গ।
Posted: 08:34 AM May 06, 2023Updated: 08:39 AM May 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জঙ্গিদের নিশানায় জি-২০ সম্মেলন! গতকালের জেহাদি হামলার রেশ না কাটতেই আজ শনিবার আবারও সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে কাঁপল ভূস্বর্গ। এদিন বারামুলায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত হয়েছে এক লস্কর জঙ্গি।

Advertisement

আসন্ন জি-২০ সম্মেলনকে কেন্দ্র করে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদীদের কার্যকলাপের উপর কড়া নজর রাখছে নিরাপত্তা সংস্থাগুলি। এহেন পরিস্থিতিতে গতকাল রাজোরির কেশরি হিল এলাকায় জঙ্গিদমন অভিযান শুরু করে সেনা। সেই সময়েই জঙ্গিরা বিস্ফোরণ ঘটায়। ঘটনাস্থলেই শহিদ হন দুই জওয়ান। হাসপাতালে মৃত্যু হয় আরও তিন সৈনিকের। এহেন পরিস্থিতিতে আজ বারামুলার একটি জঙ্গিডেরায় অভিযান চালায় সেনাবাহিনী। সংঘর্ষে নিহত হয়েছে পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তইবার এক সদস্য।

বারামুলার পুলিশকর্তা আমোদ অশোক নাগপুরে বলেন, “কারহামা গ্রামে সন্ত্রাসবাদী কার্যকলাপের খবর মিলতেই অভিযান শুরু করে পুলিশ, সিআরপিএফ ও সেনাবাহিনীর একটি যৌথবাহিনী। জি-২০ সম্মেলনকে নজরে রেখে আমরা নিরাপত্তা আরও কড়া করেছি।”

[আরও পড়ুন: করমর্দন নয়, বিলাওয়ালকে ‘নমস্তে’ জয়শংকরের, SCO-তে কী বার্তা বিদেশমন্ত্রীর? ]

উল্লেখ্য, মে মাসের ২২ থেকে ২৪ তারিখ পর্যন্ত শ্রীনগরের মাটিতে জি-২০র পর্যটন সংক্রান্ত বৈঠক হবে। দেশের নানা প্রান্তেই জি-২০ সম্মেলনের একাধিক বৈঠক হয়েছে। কিন্তু শ্রীনগরের মতো স্পর্শকাতর কেন্দ্রে এই প্রথম আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন হবে। শ্রীনগর ছাড়া লেহ ও লাদাখেও এই সম্মেলন আয়োজনের পরিকল্পনা রয়েছে। এহেন সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করে বিবৃতি দিয়েছে পাকিস্তান (Pakistan)। 

[আরও পড়ুন: করমর্দন নয়, বিলাওয়ালকে ‘নমস্তে’ জয়শংকরের, SCO-তে কী বার্তা বিদেশমন্ত্রীর? ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement