shono
Advertisement

Breaking News

NEET

এনটিএর ট্রাঙ্ক থেকে NEET-এর প্রশ্নপত্র চুরি! গ্রেপ্তার অভিযুক্ত ইঞ্জিনিয়ার-সহ ২

জুলাইয়ের তৃতীয় সপ্তাহে হতে পারে নিটের কাউন্সেলিং।
Published By: Biswadip DeyPosted: 08:52 PM Jul 16, 2024Updated: 08:52 PM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডাক্তারির অভিন্ন প্রবেশিকা পরীক্ষা নিটে (NEET) দুর্নীতি মামলায় ফের গ্রেপ্তারি। এনটিএর ট্রাঙ্ক থেকে প্রশ্নপত্র চুরি করার অভিযোগে অভিযুক্ত এক ইঞ্জিনিয়ার-সহ দুজনকে গ্রেপ্তার করল সিবিআই। পঙ্কজ কুমার নামের ওই ইঞ্জিনিয়ারকে পাটনা থেকে গ্রেপ্তার করা হয়েছে। পাশাপাশি তাঁর শাগরেদ রাজু সিংকেও আটক করা হয়েছে জামশেদপুর থেকে।

Advertisement

নিট প্রশ্ন ফাঁসের মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই আগেই আবিষ্কার করেছিল হাজারিবাগ থেকেই প্রথম প্রশ্ন ফাঁস হয়েছিল। সেখানকার ওয়েসিস স্কুলে রাখা এক সেট প্রশ্নপত্র সিল ভেঙে চুরি করা হয়েছিল। এবং সেটা সেখানকার কর্মীরাও জানতে পেরে গিয়েছিলেন। কিন্তু কেউই মুখ খোলেননি। সিবিআইয়ের এক সিনিয়র আধিকারিকের দাবি, মোট ৯ সেট প্রশ্নপত্র বিভিন্ন কেন্দ্রে পাঠানো হয়েছিল এসবিআই হাজারিবাগ থেকে। ওয়েসিস স্কুলে যেটি এসেছিল সেটিরই সিল ভাঙা হয়েছিল।

[আরও পড়ুন: ২১ জুলাই মুসলিম হবেন ২৩ হিন্দু যুবা, যোগীকে ‘চ্যালেঞ্জ’ বরেলির মৌলানার!]

উল্লেখ্য, নিটে বেনিয়মের অভিযোগে ইতিমধ্যেই দেশজুড়ে আন্দোলনে নেমেছে বিরোধী শিবির। একাধিক রাজ্যে বিক্ষোভ দেখিয়েছেন পড়ুয়ারাও। সরকারও একপ্রকার মেনে নিয়েছিল নিয়ম বহির্ভূতভাবে কিছু পড়ুয়াকে গ্রেস মার্কস দেওয়া হয়েছে। পরে সেটা বাতিলও করা হয়। ইতিমধ্যেই অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে কাউন্সিলিং। কিন্তু তা সত্ত্বেও সরকারের দাবি ডাক্তারি প্রবেশিকা পরীক্ষায় বড় কোনও গোলমাল হয়নি।

এদিকে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার (NEET-UG) কাউন্সেলিং প্রক্রিয়া। জুলাইয়ের প্রথম সপ্তাহেই কেন্দ্রের তরফে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে। আগামী ১৮ জুলাই প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বে বিচারপতি জেবি পার্দিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে নিট ইউজি সংক্রান্ত মামলাগুলির শুনানি রয়েছে। সেই পিটিশনগুলির রয়েছে পেপার লিকের অভিযোগ, সম্পূর্ণ পরীক্ষা বাতিলের আর্জি, এনটিএর পরীক্ষা গ্রহণ পরিচালনার পুরো প্রক্রিয়া সম্পর্কিত তদন্তের আহ্বান ইত্যাদি। সম্ভবত এর পরই জুলাইয়ের তৃতীয় সপ্তাহ থেকে শুনানি শুরু হতে পারে।

[আরও পড়ুন: বিহারে VIP দলের প্রধান মুকেশ সাহানির বাবা খুন! ঘরের ভিতর মিলল ক্ষতবিক্ষত দেহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ডাক্তারির অভিন্ন প্রবেশিকা পরীক্ষা নিটে দুর্নীতি মামলায় ফের গ্রেপ্তারি।
  • এনটিএর ট্রাঙ্ক থেকে প্রশ্নপত্র চুরি করার অভিযোগে অভিযুক্ত এক ইঞ্জিনিয়ার-সহ দুজনকে গ্রেপ্তার করল সিবিআই।
  • পঙ্কজ কুমার নামের ওই ইঞ্জিনিয়ারকে পাটনা থেকে গ্রেপ্তার করা হয়েছে।
Advertisement