shono
Advertisement
EPFO

EPF গ্রাহকদের জন্য সুখবর! একলপ্তে টাকা তোলার সীমা হল দ্বিগুণ

এবছরই প্রভিডেন্ট ফান্ডে সঞ্চিত অর্থের উপর সুদের হার বাড়িয়ে ৮.১৫ শতাংশ থেকে ৮.২৫ শতাংশ করা হয়েছে।
Published By: Biswadip DeyPosted: 02:30 PM Sep 18, 2024Updated: 02:30 PM Sep 18, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতদিন একসঙ্গে ৫০ হাজার টাকা তোলা যেত। এবার তা বাড়িয়ে দ্বিগুণ করে দেওয়া হয়েছে। ইপিএফও-র সাবস্ক্রাইবারদের জন্য মিলল এমনই সুখবর। ঘোষণা করেছেন শ্রমমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। কোনও আপৎকালীন প্রয়োজনে একসঙ্গে ৫০ হাজার টাকার বেশি তোলা যেত না এতদিন। এবার তা বাড়িয়ে ১ লক্ষ টাকা করে দেওয়া হয়েছে।

Advertisement

মনসুখ মাণ্ডব্য মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন. ''একজন ইপিএফও সাবস্ক্রাইবার যিনি কোনও পারিবারিক জরুরি অবস্থায় পিএফ থেকে টাকা তুলতে ইচ্ছুক, তাঁর উইথড্রয়াল লিমিট বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে।'' সেই সঙ্গেই তিনি আরও একটি সুখবর দেন। বলেন, ''প্রথম ছমাসের মধ্যে আগে টাকা তোলা যেত না পিএফ অ্যাকাউন্ট থেকে। কিন্তু এখন তাঁরা সেটাও করতে পারবেন। এটা ওঁদের টাকা।'' মোদি ৩.০ সরকারের প্রথম ১০০ দিন সম্পূর্ণ হওয়ার পরই এই ঘোষণা করা হল বলে তিনি জানান।

প্রসঙ্গত, মধ্যবিত্তদের কাছে ইপিএফওর গুরুত্ব অপরিসীম। বিশেষত অবসর জীবনে তা দারুণ সহায়ক হয়। এবছরই প্রভিডেন্ট ফান্ডে সঞ্চিত অর্থের উপর সুদের হার বাড়িয়ে ৮.১৫ শতাংশ থেকে ৮.২৫ শতাংশ করা হয়েছে। পাশাপাশি এখনও অনেক সংস্থা রয়েছে যারা ইপিএফওর সঙ্গে যুক্ত নয়। সেই সংস্থাগুলি চাইলে ইপিএফওর সঙ্গে যুক্ত হতে পারে বলেও জানাচ্ছেন মাণ্ডব্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এতদিন একসঙ্গে ৫০ হাজার টাকা তোলা যেত। এবার তা বাড়িয়ে দ্বিগুণ করে দেওয়া হয়েছে।
  • ইপিএফও-র সাবস্ক্রাইবারদের জন্য মিলল এমনই সুখবর।
  • ঘোষণা করেছেন শ্রমমন্ত্রী মনসুখ মাণ্ডব্য।
Advertisement