shono
Advertisement

‘৩৭০ ধারার দেওয়াল সরিয়ে কাশ্মীরকে নতুন চেহারা দিয়েছি’, উপত্যকায় মন্তব্য মোদির

'কাশ্মীরে বোমা বিস্ফোরণের যুগ শেষ', বলছেন প্রধানমন্ত্রী।
Posted: 06:47 PM Feb 20, 2024Updated: 06:47 PM Feb 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) ৩২ হাজার কোটি টাকার প্রকল্পের সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই সঙ্গে তাঁর মুখে শোনা গেল ৩৭০ ধারা বিলুপ্তির প্রসঙ্গ। তিনি বললেন, ”বোমা বিস্ফোরণের যুগকে অপসারিত করেছে উন্নয়ন। আজ মধ্যপ্রাচ্যের দেশগুলি জম্মু ও কাশ্মীরে বিনিয়োগে আগ্রহী।” সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

Advertisement

এদিন জম্মুর মৌলানা আজাদ স্টেডিয়ামে বিরাট সংখ্যক জনতার সামনে মোদিকে (PM Modi) বলতে শোনা যায়, ”বিজেপি মানুষের স্বপ্নপূরণ করছে। যে স্বপ্ন ৭০ বছরেও পূর্ণ হয়নি। মোদি গ্যারান্টিই শেষ কথা। আর সেই গ্যারান্টি বলছে, সকলেরই স্বপ্ন পূর্ণ হবে। এতকাল কাশ্মীর থেকে কেবল দুঃখের সংবাদই শোনা যেত। বোমা বিস্ফোরণ, অপহরণ, বিচ্ছিন্নতাবাদ… আজ শিক্ষা, সংযোগ ও উন্নয়ন সেগুলিকে অপসারিত করেছে। এবার জম্মু ও কাশ্মীর উন্নতি ও উন্নয়নের পথে।”

[আরও পড়ুন: তিন সেনাকর্তাকে ফাঁসির সাজা মায়ানমারে! কেন এই পদক্ষেপ জুন্টার?]

এদিন শিক্ষা, স্বাস্থ্য, বিমান, সড়ক, রেল বিভিন্ন খাতে ৩২ হাজার কোটি টাকার প্রকল্পের সূচনা করলেন মোদি। কোনওটার ভিত্তিপ্রস্তর স্থাপন, কোনওটার উদ্বোধন করতে দেখা গেল তাঁকে। আর সেই প্রসঙ্গে বলতে গিয়ে প্রধানমন্ত্রীর মন্তব্য, ”কাশ্মীর নতুন একটা রূপ নিচ্ছে। দেশের বাকি অংশ ও জম্মু ও কাশ্মীরের মধ্যে দেওয়াল গড়ে দাঁড়িয়ে ছিল ৩৭০ ধারা। বিজেপি সেই দেওয়ালটা সরিয়ে দিয়েছে। এই ধারার অবলুপ্তি ঘটানোই আমাদের আত্মবিশ্বাস জোগাচ্ছে বিজেপির জন্য ৩৭০ ও এনডিএ জোটের জন্য ৪০০ আসনে জয়ের।” লোকসভা নির্বাচনের আগে এভাবেই উপত্যকায় ভোটের দামামা বাজিয়ে দিলেন ‘স্বপ্নের সওদাগর’ মোদি।

[আরও পড়ুন: নাভালনির মৃত্যু নিয়ে মুখ খুললেন ট্রাম্প, তবে পুতিনের বদলে দুষলেন বাইডেনকে, কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement