Advertisement

যোগীর বিরুদ্ধে ভোটে দাঁড়াতে চেয়েছিলেন, সেই IPS অফিসারকে পাঁজাকোলা করে তুলে নিয়ে গেল পুলিশ

05:19 PM Aug 28, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ঘোষণা করেছিলেন উত্তরপ্রদেশের (Uttar Pradesh) আগামী বিধানসভা নির্বাচনে রাজনৈতিক দল খুলে লড়াই করবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) বিরুদ্ধে। সেই বিতর্কিত অবসরপ্রাপ্ত IPS অফিসার অমিতাভ ঠাকুরকে পাঁজাকোলা করে গাড়িতে তুলতে দেখা গেল রাজ্যের পুলিশকে। বিরোধী নেতা সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব সেই ভিডিও টুইট করেছেন। সেই সঙ্গে তিনি কটাক্ষও করেন, বিজেপি (BJP) সরকারের চাপে পুলিশই পুলিশের বিরুদ্ধে এমন আচরণ করতে বাধ্য হচ্ছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ঠিক কী অভিযোগ অমিতাভর বিরুদ্ধে? এক মহিলা তাঁর বিরুদ্ধে আত্মহত্যা প্ররোচনা দেওয়ার অভিযোগ এনেছেন। সেই অভিযোগেই গ্রেপ্তার হতে হল তাঁকে। যদিও তাঁর দাবি ছিল, এফআইআরের কপি দেখানো হয়নি তাঁকে। কিন্তু উত্তরপ্রদেশের পুলিশের দাবি, প্রাথমিক প্রমাণ মিলেছে অমিতাভর বিরুদ্ধে।

[আরও পড়ুন: ADR Report: আয়ের নিরিখে জাতীয় দলগুলির মধ্যে শীর্ষে BJP, ধারেকাছে নেই কংগ্রেস-সহ বাকিরা]

গত ১৬ আগস্ট সুপ্রিম কোর্টের বাইরে গায়ে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই মহিলা ও তাঁর বন্ধু। পরে হাসপাতালে মৃত্যু হয় তাঁর। আত্মহত্যার ঠিক আগের মুহূর্তে ফেসবুক লাইভে তিনি অভিযোগ করেছিলেন, ২০১৯ সালে বিএসপি সাংসদ অতুল রাই তাঁকে ধর্ষণ করেছেন। ঘটনার পরে পুলিশ তাঁকে নানাভাবে উত্যক্ত করেছিল। অমিতাভ ঠাকুরের বিরুদ্ধে এই ষড়যন্ত্রের কলকাঠি নাড়ার অভিযোগ করেছিলেন তিনি।

২০২৮ সালে অবসর নেওয়ার কথা ছিল ওই আইপিএস অফিসারের। কিন্তু এবছরের মার্চে তাঁকে অবসর নিতে বাধ্য করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তাঁর বিরুদ্ধে ‘অদক্ষতার’ অভিযোগ তোলা হয়। পরে ফেসবুকে অমিতাভ ঠাকুর ঘোষণা করেন, তিনি একটি রাজনৈতিক দল গড়ে তুলে যোগীর বিরুদ্ধে নির্বাচনে লড়বেন। ‘অধিকার সেনা’ নামে দলটির নাম প্রস্তাবও করেছিলেন তিনি। কিন্তু এরপরই তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি গাড়িতে উঠতে অনিচ্ছুক ছিলেন। শেষ পর্যন্ত দেখা যায়, তাঁকে পাঁজাকোলা করে গাড়িতে তুলছে পুলিশ। অবশ্য় যোগী জমানার আগেও বিতর্কে জড়িয়েছিলেন তিনি। ২০১৫ সালে তিনি অভিযোগ করেছিলেন তাঁকে হুমকি দিয়েছেন মুলায়ম সিং যাদব। সেই সময়ও প্রায় এক বছর সাসপেন্ড ছিলেন তিনি।

[আরও পড়ুন: টুইটার ট্রেন্ডিংয়ের শীর্ষে #TMCPFoundationDay, মমতার ভারচুয়াল ভাষণে থাকবে প্রশ্নোত্তর পর্বও]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next