shono
Advertisement

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের মৃত্যু নিয়ে গুজব

বিভ্রান্তি ছড়িয়েছিল অর্মত্য সেনের ছাত্রীর টুইট ঘিরে।
Posted: 05:18 PM Oct 10, 2023Updated: 07:17 PM Oct 10, 2023

গৌতম ব্রহ্ম: নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনের (Amartya Sen) মৃত্যু নিয়ে গুজব ছড়ায় মঙ্গলবার বিকেলে। তাঁর এক ছাত্রীর টুইট করেন, ‘প্রয়াত অর্মত্য সেন।’ তার পরই ঝড়ের গতিতে সেই খবর ছড়িয়ে পড়ে। ‘সংবাদ প্রতিদিন’কে নোবেলজয়ীর মেয়ে সাফ জানিয়ে দেন, সুস্থ আছেন অর্মত্য সেন। তিনি হাভার্ড বিশ্ববিদ্যালয়ে নিয়মিত ক্লাসও নিচ্ছেন। 

Advertisement

এদিন বিকেলে মার্কিন অধ্যাপক ক্লডিয়া গলডিন, যিনি অর্মত্য সেনের ছাত্রী ছিলেন, এক্স হ্যান্ডেলে বাঙালি নোবেলজয়ী অর্থনীতিবিদের মৃত্যুর খবর দিয়েছিলেন। লেখেন, “মর্মান্তিক খবর। কিছুক্ষণ আগে আমার প্রিয় অধ্যাপক অর্মত্য সেন আর নেই। কিছু বলার নেই।”

 

 

[আরও পড়ুন: একধাক্কায় ৫৭ শতাংশ সম্পত্তি কমল আদানির! দেশের সবচেয়ে ধনীর তকমা আম্বানির]

সেই ‘ভুয়ো’ খবর উড়িয়ে দেন অর্থনীতিবিদের মেয়ে নন্দনা সেন। জানান, “সম্পূর্ণ ভুয়ো খবর। কেমব্রিজে আমাদের বাড়িতে ওঁর (অর্মত্য সেন) সঙ্গে দারুণ সপ্তাহ কাটালাম। তিনি একদম সুস্থ আছেন। হাভার্ড বিশ্ববিদ্যালয়ে সপ্তাহে দুটি কোর্সের ক্লাস নিচ্ছেন। তাঁর পরবর্তী বইয়েরও কাজ করছেন।” অর্মত্যকন্যার আরও সংযোজন, “দয়া করে এধরনের ভুয়ো এবং অযৌক্তিক খবর ছড়াবেন না।”  ভুয়ো খবর পৌঁছয় আরেক নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের কাছে। খবর পাওয়া মাত্র তিনি চূড়ান্ত বিরক্তি প্রকাশ করেন।  

 

[আরও পড়ুন: চলতি মাসেই ভোটার তালিকা সংশোধন, কবে, কীভাবে নাম তুলবেন? সংশোধনের উপায় কী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement