shono
Advertisement

‘যুক্তরাষ্ট্রীয় কাঠামো আরও শক্তিশালী হওয়া দরকার’, বৈঠক শেষে একসুরে বললেন মমতা-নবীন

চব্বিশের লোকসভা নির্বাচন নিয়ে কোনও আলোচনা হয়নি, জানালেন নবীন পট্টনায়েক।
Posted: 05:38 PM Mar 23, 2023Updated: 11:06 AM Mar 24, 2023

কিংশুক প্রামাণিক, ভুবনেশ্বর: যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় জোর,  ঘূর্ণিঝড় মোকাবিলায় যৌথভাবে কাজ, পারস্পরিক সম্পর্ক আরও দৃঢ় করার সংকল্প নিয়ে বৃহস্পতিবার  ওড়িশার (Odissa) মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। ভুবনেশ্বরে নবীন পট্টনায়েকের (Naveen Patnaik) বাসভবনে ১ ঘণ্টারও বেশি সময় ধরে দু’জনের মধ্যে আলোচনা হয়। তবে চব্বিশের লোকসভা নির্বাচনে (Loksabha Election) বিরোধীদের ভূমিকা নিয়ে কোনও কথা হয়নি বলেই সাংবাদিক সম্মেলনে জানালেন নবীন পট্টনায়েক। বরং দু’রাজ্যের পারস্পরিক বিষয়, সমস্যা নিয়ে আরও দুই মুখ্যমন্ত্রী বিস্তারিত আলোচনা করেন বলে খবর। বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় ও নবীন পট্টনায়েক একসঙ্গেই সাংবাদিকদের মুখোমুখি হন। 

Advertisement

 

পূর্বঘোষিত সূচি অনুযায়ী,  মুখ্যমন্ত্রীর তিনদিনের ওড়িশা সফরের শেষদিনেই সে রাজ্যের মুখ্যমন্ত্রী তথা বিজেডি সুপ্রিমো নবীন পট্টনায়েকের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাৎ করার কথা। সেইমতো এদিন বিকেল চারটে নাগাদ ভুবনেশ্বরে নবীন পট্টনায়েকের বাড়িতে যান বাংলার মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। ওড়িশার মুখ্য়মন্ত্রী তাঁদের স্বাগত জানান। এরপর দু’জনে ১ ঘণ্টারও বেশি সময় ধরে কথা বলেন। 

[আরও পডুন: নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত তাপসের ‘এজেন্ট’ মৌসুমী কয়াল, বিস্ফোরক কুন্তল]

বৈঠক সেরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে যুক্তরাষ্ট্রীয় কাঠামোর উপর জোর দেওয়ার কথা বলেন নবীন পট্টনায়েক। নিজের বক্তব্য অতি সংক্ষিপ্ত করে তিনি বাংলার মুখ্যমন্ত্রীকেই বলার সুযোগ করে দেন। মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমেই নবীন পট্টনায়েকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তাঁর সঙ্গে বর্ষীয়ান নেতার প্রথম সাক্ষাতের কথা স্মরণ করে বলেন, ”তখন থেকেই অত্যন্ত সুসম্পর্ক আমাদের। আজ অনেক বিষয় নিয়েই কথা হল। যেহেতু আমরা প্রতিবেশী, তাই দুই রাজ্যের সাধারণ কিছু বিষয় রয়েছে। ওড়িশায় দুর্যোগ বা বন্যা হলে বাংলাও বিপর্যস্ত হয়। সে কথা বলেছি। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় দুই রাজ্য হাতে হাত ধরে কাজ করার কথা হয়েছে। উনিও একমত। এছাড়া উনি যেমনটা বললেন, যুক্তরাষ্ট্রীয় কাঠামো আরও শক্তিশালী করা দরকার। আমিও তাই মনে করি।” এদিন নবীন পট্টনায়েককে কলকাতায় আসার আমন্ত্রণ জানিয়েছেন মমতা।

[আরও পডুন: কলেজে সুজন চক্রবর্তীর স্ত্রীর ‘অবৈধ’ চাকরি! টুইট করে নথি প্রকাশ্য আনল তৃণমূল]

নবীন পট্টনায়েকের সঙ্গে বৈঠক শেষে এদিনই কলকাতা ফেরেন মুখ্যমন্ত্রী। শুক্রবার কালীঘাটে তাঁর গুরুত্বপূর্ণ বৈঠক রয়েছে। জেডি(এস) নেতা কুমারস্বামীর সঙ্গে বৈঠক করবেন তৃণমূল সুপ্রিমো। এছাড়া বীরভূম জেলা নেতৃত্বের সঙ্গেও বৈঠক রয়েছে তাঁর। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement