shono
Advertisement

অবাক ডাকাতি! দু’লক্ষ টাকার চুল নিয়ে পালানোর সময় হাতেনাতে ধরা পড়ল ৫

উদ্ধার হয়েছে ৪০ কেজি চুল।
Posted: 09:06 PM May 11, 2023Updated: 09:55 AM May 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলাদের মাথা থেকে পড়ে যাওয়া চুল (Hair) নিয়ে রমরমা ব্যবসা! তাতে প্রচুর লাভও। বড় বড় চক্র জড়িত এর নেপথ্যে। আর এবার সেই চুল নিয়ে পালানোর সময়ে গুজরাটের (Gujarat) রাজকোট থেকে হাতেনাতে ধরা পড়ল ৫ জন। তাদের কাছ থেকে ২ লক্ষ টাকারও বেশি চুল উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এরা সকলেই চুল ব্যবসায়ীর ভাড়া করা শ্রমিক। এদের নেপথ্যে যে বড় চক্রটি চুল ব্যবসা চালাচ্ছে, তার খোঁজ করছে পুলিশ।

Advertisement

ঘটনা মঙ্গলবারের। মোরবি (Morbi) শহরের কাছে এক অতিথি নিবাসের কাছ থেকে ৫ জনকে গ্রেপ্তার করে রাজকোট পুলিশ। পুষ্পেন্দ্র সিং বানজারা নামে এক ব্যক্তির কাছে প্রায় ৪০ কেজি চুল নিয়ে আসেন নাগেশ্বর চৌহান নামে তাঁরই এক বন্ধু। পুষ্পেন্দ্র বানজারা পেশায় চুল বিক্রেতা। বিভিন্ন জায়গায় এসব সরবরাহ করে। তার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গও (West Bengal)। রাতের দিকে পুষ্পেন্দ্র ও নাগেশ্বর বাইকে উঠে চুল বিক্রির জন্য গন্তব্যের দিকে এগোতে থাকেন। এরপর এক জায়গায় বাইকটি দাঁড় করিয়ে চুলভরতি ব্যাগগুলি কার্যত ছিনতাই করে অটোরিকশায় পালিয়ে যায় দুষ্কৃতীরা।

[আরও পড়ুন: মোবাইল পুকুরে ছুঁড়ে ফেলেননি জীবনকৃষ্ণ, ভোল বদলে বিপরীত দাবি আইনজীবীর]

সঙ্গে সঙ্গে পুলিশে ফোন করে সাহায্য চান পুষ্পেন্দ্র। গান্ধীগ্রাম থানায় একটি অভিযোগও দায়ের করা হয়। তার ভিত্তিতে ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছ উদ্ধার হওয়া চুলের দাম ২ লক্ষ ৮ হাজার টাকা। তদন্তে পুলিশ জানতে পেরেছে, মঙ্গলবার পুষ্পেন্দ্রর কাছে যে ব্যক্তি চুল বিক্রি করেছিল, এই ডাকাতির নেপথ্যে রয়েছে সে-ই। ওই ব্যক্তি বিক্রির পরই তা লুটের জন্য আরেক গোষ্ঠীকে কাজে লাগায়। উভয়ের মধ্যে ৫০ হাজার টাকার চুক্তিও হয়। তারা ৪ জন মিলে আবার পুষ্পেন্দ্র ও নাগেশ্বরের কাছ থেকে ওই চুল লুট করেছে। এমন অভিনব ডাকাতি দেখে থ পুলিশও।

[আরও পড়ুন: শোনেননি ‘মন কি বাত’, ৩৬ নার্সিং ছাত্রী ৭ দিন হস্টেলেই বন্দি!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement