shono
Advertisement

প্রয়াত রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা বর্ষীয়ান সাংবাদিক চন্দন মিত্র, শোকপ্রকাশ মোদি-মমতার

২০১৮ সালে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন চন্দনবাবু।
Posted: 09:20 AM Sep 02, 2021Updated: 12:12 PM Sep 02, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত বর্ষীয়ান সাংবাদিক তথা রাজ্যসভার প্রাক্তন সাংসদ চন্দন মিত্র। গতকাল গভীর রাতে দিল্লিতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। চন্দনবাবুর মৃত্যুসংবাদ জানিয়েছেন তাঁর ছেলে কুশন মিত্র। বেশ কয়েকদিন ধরেই একাধিক শারীরিক সমস্যায় ভুগছিলেন চন্দনবাবু। তাঁর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Advertisement

বর্ষীয়ান সাংবাদিক চন্দন মিত্র চলতি বছরের জুন মাস পর্যন্ত The Pioneer পত্রিকার সম্পাদক এবং ম্যানেজিং ডিরেক্টর ছিলেন। সাংবাদিক হিসাবে তিনি কেরিয়ার শুরু করেন দ্য স্টেটসম্যান পত্রিকায়। তারপর যোগ দেন টাইমস অফ ইন্ডিয়ায়। সেখান থেকে যোগ দেন হিন্দুস্তান টাইমসে। শেষপর্যন্ত The Pioneer পত্রিকার সম্পাদক হন। ১৯৯৮ সালে Pioneer-এর মালিকানা কিনে নেন তিনি। চলতি বছরের জুন পর্যন্ত এই পত্রিকাটির ম্যানেজিং ডিরেক্টর এবং সম্পাদক হিসাবে কাজ করেছেন।

২০০৩ থেকে ২০০৯ ও ২০১০ থেকে ২০১৬ পর্যন্ত রাজ্যসভার সদস্য ছিলেন৷ প্রথমবার রাষ্ট্রপতির মনোনীত সদস্য হিসাবে এবং দ্বিতীয়বার বিজেপির টিকিটে রাজ্যসভার সাংসদ হন  তিনি৷ তবে, রাজ্যসভার সাংসদ হলেও সরাসরি নির্বাচনে অংশ নিয়ে হারের মুখ দেখেন তিনি৷ ২০১৪ লোকসভা নির্বাচনে হুগলি কেন্দ্রে বিজেপির (BJP) টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেন৷ কয়েক হাজার ভোটের ব্যবধানে পরাজিত হন৷ পরে দলের সঙ্গে মতবিরোধের জেরে যোগ দেন এরাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসে। ২০১৮ সাল থেকে তৃণমূলের সদস্য ছিলেন বর্ষীয়ান এই সাংবাদিক।

[আরও পড়ুন: Syed Ali Shah Geelani: প্রয়াত কাশ্মীরের পাকপন্থী বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানি]

চন্দনবাবুর প্রয়াণে শোকপ্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইট, “চন্দন মিত্র তাঁর বুদ্ধি এবং দূরদৃষ্টির জন্য স্মরণীয় হয়ে থাকবেন। সংবাদমাধ্যমের পাশাপাশি রাজনীতিতেও নিজেকে সুনামের সঙ্গে প্রতিষ্ঠা করেছিলেন চন্দনবাবু। তাঁর প্রয়াণে আমি শোকাহত। তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা।” রাজ্যসভার প্রাক্তন সাংসদের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। শোকবার্তায় মুখ্যমন্ত্রী বলেন,”বিশিষ্ট সাংবাদিক চন্দন মিত্রের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। সমাজ-সংবাদের ভাষ্যকার চন্দনবাবুর প্রয়াণ সাংবাদিকতার জগতে এক অপূরণীয় ক্ষতি। আমি চন্দন মিত্রের আত্মীয় পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”  চন্দনবাবুর প্রয়াণে শোকাহত বিজেপি নেতা তথা আরেক রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তও। টুইটে তাঁর বক্তব্য,”সবচেয়ে কাছের বন্ধুকে হারালাম।” 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement