shono
Advertisement

‘আমরা কৃষকদের মোদি গ্যারান্টি দিয়েছি’, বিক্ষোভের আবহেই হরিয়ানায় গর্জন প্রধানমন্ত্রীর

সেই সঙ্গেই তাঁর ঘোষণা, ''আব কি বার ৪০০ পার।''
Posted: 03:37 PM Feb 16, 2024Updated: 03:37 PM Feb 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও জট কাটেনি দিল্লি সীমানায় কৃষক বিক্ষোভের (Farmers Protest)। এই পরিস্থিতিতে শুক্রবার সংযুক্ত কিষান মোর্চা-সহ একাধিক কৃষক সংগঠন ভারত বন্‌ধের ডাক দিয়েছে। আর সেদিনই হরিয়ানায় জনসভায় ভাষণ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানিয়ে দিলেন, কৃষকদের স্বার্থে নয়া প্রকল্প আনার পরিকল্পনা করছে কেন্দ্র। সেই সঙ্গেই তাঁর ঘোষণা, ”আব কি বার ৪০০ পার।”

Advertisement

এদিন এইমস রেওয়ারির ভিত্তিপ্রস্তর স্থাপন করে বক্তব্য রাখার সময় মোদি আক্রমণ করেন কংগ্রেসকে (Congress)। পূর্বতন সরকারকে কাঠগড়ায় তুলে প্রধানমন্ত্রী (PM Modi) বলেন, ”২০১৪ সালের আগে হরিয়ানায় রেলের উন্নয়নে বরাদ্দ হত গড়ে ৩০০ কোটি টাকা। এবছর বাজেটে যা ৩ হাজার কোটি। এটাই মাত্র ১০ বছরে তৈরি হওয়া তফাত।” পাশাপাশি কৃষকদের ঋণ দেওয়ার বিষয়ে আগের সরকারের চেয়ে মোদি সরকার অনেক বেশি তৎপর, এই দাবিও করেন মোদি। তাঁর কথায়, ”আমরা কৃষকদের মোদি গ্যারান্টি দিয়েছি। ব্যাঙ্ক ঋণ দেয়নি। কিন্তু আমরা কৃষকদের গ্যারান্টি দিয়েছি।” পাশাপাশি কৃষকদের জন্য নতুন প্রকল্প আনার ব্যাপারে পরিকল্পনা করছে কেন্দ্র।

[আরও পড়ুন: মেলেনি হুইলচেয়ার, বিমানবন্দরেই লুটিয়ে পড়ে মৃত ৮০ বছরের বৃদ্ধ! কাঠগড়ায় এয়ার ইন্ডিয়া]

গত দশ বছরের দেশের উন্নয়নের কথা বলতে গিয়ে চন্দ্রাভিযানের কথাও বলেন মোদি। প্রধানমন্ত্রী বলেন, ”জি-২০ সম্মেলন যে সফল হয়েছে, তা আপনাদের আশীর্বাদ। ভারতের পতাকা চাঁদের মাটিতে, এটাও আপনাদের আশীর্বাদেই। গত ১০ বছরে ভারত ১১ নম্বর স্থান থেকে উঠে এসে বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি হয়ে উঠেছে। আমি চাই, আপনাদের আশীর্বাদ নিয়ে আগামী সময়ে ভারত বিশ্বের তৃতীয় শক্তিশালী অর্থনীতি হয়ে উঠুক।”

[আরও পড়ুন: ‘সব গুণই আছে’, নীতীশ সরতেই প্রধানমন্ত্রী পদে রাহুলকে সমর্থন লালুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement