shono
Advertisement
Gujarat

জুতো খুলে এমারজেন্সিতে ঢুকতে বলায় চিকিৎসককে বেধড়ক মার, গুজরাটে গ্রেপ্তার ৩

ডাক্তার, নার্সদের হেনস্তার পাশাপাশি হাসপাতালের ভাঙচুর চালায় অভিযুক্তরা।
Published By: Amit Kumar DasPosted: 06:39 PM Sep 15, 2024Updated: 06:39 PM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরজি কর কাণ্ডের পর চিকিৎসকদের নিরাপত্তার দাবিতে দেশব্যাপী চলছে আন্দোলন। একইসঙ্গে দেশের দেশের নানা প্রান্ত থেকে উঠে আসছে চিকিৎসক নিগ্রহের ঘটনা। বাংলার ভগবানপুরের পর এবার গুজরাটে ভাবনগর। জরুরি বিভাগে ঢোকার আগে জুতো খুলতে বলায় ডাক্তারের উপর চড়াও হলেন রোগীর পরিজনেরা। চলল মারধর।

Advertisement

জানা গিয়েছে, গত ১২ সেপ্টেম্বর ভাবনগরের সিহর এলাকায় এক বেসরকারি হাসপাতালের জরুরি বিভাগে এসেছিলেন এক তরুণী। তাঁর সঙ্গে ছিলেন আরও ৩ পুরুষ। জরুরি বিভাগে ঢকার মুখে তাঁদের জুতো খুলে ভেতরে আসতে বলেন চিকিৎসক। সামান্য এই বিষয় নিয়ে চিকিৎসকের সঙ্গে প্রথমে কথা কাটাকাটি। এর পর তা হাতাহাতির পর্যায়ে পৌঁছয়। রোগীর পরিজনদের মারে আহত হন চিকিৎসক। অভিযোগ ডাক্তার, নার্সদের হেনস্তার পাশাপাশি হাসপাতালের ভাঙচুর চালায় অভিযুক্তরা।

এই হামলার ঘটনায় পুলিশের অভিযোগ দায়ের হতেই সঙ্গে সঙ্গে পদক্ষেপ নেয় গুজরাট পুলিশ। শনিবার গ্রেপ্তার করা হয় ৩ অভিযুক্তকে। তাঁদের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতা অনুযায়ী একাধিক ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ। এদিকে গুজরাটের পাশাপাশি বাংলার পূর্ব মেদিনীপুরেও চিকিৎসকের উপর হামলার খবর পাওয়া গিয়েছে। গোটা ঘটনার সিসিটিভি ফুটেজও ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়।

জানা গিয়েছে, ভগবানপুরের কাজলাগড় প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে এক্স-রে করার ব্যবস্থা না থাকায়, রোগীকে অন্যত্র এক্স-রে করতে বলেন চিকিৎসক। যার জেরে চিকিৎসকের উপর ক্ষিপ্ত হয়ে ওঠেন পরিজনরা। প্রথমে শাসানি তার পর চিকিৎসকের কলার ধরে চলতে থাকে কিল চড় ঘুষি। রোগীর পরিজনের মারে আহত ওই চিকিৎসক ভগবানপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • জরুরি বিভাগে ঢোকার আগে জুতো খুলতে বলায় ডাক্তারকে মার রোগীর পরিজনের।
  • চিকিৎসককে হেনস্তার পাশাপাশি হাসপাতালের ভাঙচুর চালায় অভিযুক্তরা।
  • ঘটনায় ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
Advertisement