shono
Advertisement

হানা দেবে ইডি! বিপদ বুঝেই রাতের অন্ধকারে বাড়ি ছেড়ে ‘পালালেন’ হেমন্ত

দিনভর চেষ্টা করেও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর খোঁজ পাননি ইডি আধিকারিকরা।
Posted: 04:24 PM Jan 29, 2024Updated: 08:13 PM Jan 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়িতে হানা দেবে ইডি (ED)। সেই খবর পেয়েই রাতের অন্ধকারে নিজের বাসভবন ছেড়ে পালালেন হেমন্ত সোরেন (Hemant Soren)! সাতসকালে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর বাড়িতে পৌঁছেও তাঁর নাগাল পাননি তদন্তকারী আধিকারিকরা। তবে সূত্রের খবর, দশমবার ইডি তলব পেয়ে হাজিরা দিতে রাজি হয়েছেন হেমন্ত। আগামী বুধবার তিনি ইডি দপ্তরে হাজিরা দিতে পারেন।

Advertisement

জমি দুর্নীতি আর আর্থিক তছরুপের মামলায় গত ২৭ জানুয়ারি হেমন্তকে দশমবার সমন পাঠায় ইডি। সোমবার অথবা বুধবার তাঁকে ইডি দপ্তরে হাজিরা দিতে বলা হয়। কিন্তু সেই সমনের কোনও জবাব দেননি হেমন্ত। বরং ঝাড়খণ্ড ছেড়ে সোজা চলে যান দিল্লিতে (Delhi)। সেই খবর পেয়েই সোমবার সকাল সাতটা নাগাদ দিল্লিতে হেমন্তের বাসভবনে পৌঁছন ইডি আধিকারিকরা।

[আরও পড়ুন: Oyoতে ডেকে মতের অমিল, গুলি করে সফটওয়্যার ইঞ্জিনিয়ার প্রেমিকাকে খুন!]

কিন্তু ততক্ষণে বাড়ি ছেড়ে পালিয়েছেন হেমন্ত। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে ইডি আধিকারিকরা জানান, জমি দুর্নীতি মামলায় বেশ কিছু তথ্য তাঁদের হাতে এসেছে। সেই সংক্রান্ত প্রশ্ন করতেই হেমন্তের বাড়িতে গিয়েছিলেন। কিন্তু ততক্ষণে বাড়ি ছেড়ে পালিয়েছেন ঝাড়খণ্ডের (Jharkhand) মুখ্যমন্ত্রী। কোথায় গিয়েছেন, সেই খবরও কারোওর জানা নেই। চেষ্টা করেও হেমন্তের গতিবিধির খোঁজ পাননি ইডি আধিকারিকরা। তবে তাঁর বাসভবনে চলে তল্লাশি। হেমন্তের গাড়ির চালকের সঙ্গেও আধিকারিকরা কথা বলেন।

তবে দিনভর উত্তেজনার পরে জানা যায়, ইডির তলবে সাড়া দিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। আগামী ৩০ জানুয়ারি, বুধবার তিনি ইডি দপ্তরে হাজিরা দিতে পারেন বলে সূত্রের খবর। উল্লেখ্য, এই মামলায় এর আগে ৯ বার হেমন্তকে সমন পাঠিয়েছে ইডি। প্রত্যেকবারই হাজিরা এড়িয়েছেন। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর মতে, তাঁর সরকার ফেলে দেওয়ার চক্রান্ত করছে কেন্দ্র। সেই জন্যই বারবার ইডিকে ব্যবহার করা হচ্ছে। এই যুক্তি দেখিয়েই টানা ৯ বার সমন এড়িয়েছেন হেমন্ত।

[আরও পড়ুন: কলকাতা হাই কোর্টে বিচারপতিদের সংঘাত, মেডিক্যাল মামলা নিজের হাতে নিল সুপ্রিম কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement