shono
Advertisement
Hemant Soren

হেমন্তের জন্য কুরসি ছেড়ে ইস্তফা চম্পাইয়ের, সরকার গঠনের দাবি শিবুপুত্রের

গত মাসেই জামিন পেয়ে জেল থেকে মুক্তি পেয়েছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্য়মন্ত্রী হেমন্ত।
Published By: Anwesha AdhikaryPosted: 07:59 PM Jul 03, 2024Updated: 08:26 PM Jul 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্তফা দিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন। বুধবার রাজ্যপালের কাছে নিজের ইস্তফাপত্র জমা দেন তিনি। সেই সঙ্গেই ঝাড়খণ্ডে সরকার গঠনের জন্য রাজ্যপালের কাছে দাবি পেশ করেছেন হেমন্ত সোরেন। উল্লেখ্য, গত মাসেই জামিন পেয়ে জেল থেকে মুক্তি পেয়েছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্য়মন্ত্রী হেমন্ত। তার পরেই সম্ভবত পুরনো কুর্সিতে ফিরতে চলেছেন তিনি।

Advertisement

বুধবার সন্ধে সাতটা নাগাদ রাজভবনে পৌঁছন চম্পাই সোরেন (Champai Soren)। রাজ্যপাল সিভি রাধাকৃষ্ণনের কাছে ইস্তফা জমা দেন। ইস্তফাপত্র গৃহীত হওয়ার পরেই সরকার গঠনের জন্য রাজ্যপালের কাছে দাবি জানান জেএমএম নেতা হেমন্ত। জমি দুর্নীতি এবং আর্থিক তছরুপের অভিযোগে চলতি বছরের জানুয়ারি মাসে তাঁকে গ্রেপ্তার করে ইডি। গ্রেপ্তারির ঠিক আগেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন শিবুপুত্র। অবশেষে জুন মাসে তাঁকে জামিন দেয় ঝাড়খণ্ড হাই কোর্ট।

[আরও পড়ুন: জেলবন্দি অবস্থায় জয়ী ‘খলিস্তানি’ অমৃতপাল, শপথ নিতে প্যারোলে মুক্তি

এদিন ইস্তফা দেওয়ার পরে চম্পাই জানিয়ে দেন, হেমন্ত (Hemant Soren) ফিরেছেন বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, "মাত্র কয়েকদিন আগেই আমি মুখ্যমন্ত্রী হয়েছিলাম। রাজ্যের দায়িত্ব নিয়েছিলাম। তবে এখন হেমন্ত সোরেন ফিরে এসেছেন। আমাদের জোট সিদ্ধান্ত নিয়েছে, তাঁকেই নেতা হিসাবে বেছে নেওয়া হবে। তাই আমি ইস্তফা দিয়েছি।" 

চম্পাইয়ের ইস্তফার পরে ঝাড়খণ্ডের (Jharkhand) মন্ত্রী বান্না গুপ্তা বলেন, "চম্পাই সোরেন ইস্তফা দিয়েছেন। আমরা হেমন্ত সোরেনকে নেতা হিসাবে বেছে নিয়েছি। রাজ্যপালের কাছেও সরকার গড়ার দাবি জানিয়ে এসেছি। দিল্লিতে দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তের পরেই মন্ত্রিসভা গঠন হবে।" দ্রুতই শপথ নিয়ে ঝাড়খণ্ডে নতুন করে সরকার গড়বেন হেমন্ত, মত ওয়াকিবহাল মহলের। 

[আরও পড়ুন: সিবিআইয়ের পর ইডি, জোড়া আবেদনের জেরে ১২ জুলাই পর্যন্ত জেলেই কেজরি

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ইস্তফাপত্র গৃহীত হওয়ার পরেই সরকার গঠনের জন্য রাজ্যপালের কাছে দাবি জানান জেএমএম নেতা হেমন্ত।
  • এদিন ইস্তফা দেওয়ার পরে চম্পাই জানিয়ে দেন, হেমন্ত ফিরেছেন বলেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
  • দ্রুতই শপথ নিয়ে ঝাড়খণ্ডে নতুন করে সরকার গড়বেন হেমন্ত, মত ওয়াকিবহাল মহলের। 
Advertisement