shono
Advertisement

দেড়দিন পর ‘খোঁজ মিলল’ হেমন্ত সোরেনের, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী কোথায়?

ইডির জেরা এড়াতে দিল্লির বাসভবন থেকে 'পালিয়ে' গিয়েছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। দেড়দিন তাঁর হদিশ পাননি তদন্তকারীরা। বুধবার ইডির তলবে হাজিরা দেবেন হেমন্ত?
Posted: 02:06 PM Jan 30, 2024Updated: 03:49 PM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় দেড়দিন পরে দেখা মিলল হেমন্ত সোরেনের। দিল্লির বাসভবন থেকে ‘পালিয়ে’ যাওয়ার পরে তাঁর খোঁজ ছিল না। অবশেষে মঙ্গলবার দুপুরে রাঁচিতে নিজের বাসভবনে ফিরে এলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। ফিরেই দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠকে বসেছেন তিনি। উল্লেখ্য, আর্থিক তছরুপের মামলায় ১০ বার হেমন্তকে সমন পাঠিয়েছে ইডি। সূত্রের খবর, বুধবার সেই সমনে সাড়া দিয়ে ইডি দপ্তরে হাজিরা দেবেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। 

Advertisement

আর্থিক তছরুপের মামলায় গত ২৭ জানুয়ারি হেমন্তকে দশমবার সমন পাঠায় ইডি। সোমবার অথবা বুধবার তাঁকে ইডি দপ্তরে হাজিরা দিতে বলা হয়। কিন্তু সেই সমনের কোনও জবাব দেননি হেমন্ত। বরং ঝাড়খণ্ড ছেড়ে সোজা চলে যান দিল্লিতে (Delhi)। তার পরে সোমবার সকাল সাতটা নাগাদ দিল্লিতে হেমন্তের বাসভবনে পৌঁছন ইডি আধিকারিকরা।

[আরও পড়ুন: সদয় শাসক! বাজেট অধিবেশনের আগে বিরোধী সাংসদদের সাসপেনশন প্রত্যাহার]

কিন্তু ততক্ষণে বাড়ি ছেড়ে পালিয়েছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী। কোথায় গিয়েছেন, সেই খবর কারোওর জানা ছিল না। চেষ্টা করেও হেমন্তের গতিবিধির খোঁজ পাননি ইডি আধিকারিকরা। তবে তাঁর বাসভবনে চলে তল্লাশি। হেমন্তের গাড়ির চালকের সঙ্গেও আধিকারিকরা কথা বলেন। তার পরে বাজেয়াপ্ত করা হয় হেমন্তের BMW গাড়ি।

তবে রবিবার থেকে লাগাতার নাটকের অবসান হল মঙ্গলবার দুপুরে। গাড়িতে চেপে রাঁচিতে মুখ্যমন্ত্রীর বাসস্থানে পৌঁছন হেমন্ত। তার পরে দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠকেও বসেন। তবে বৈঠকে কী বিষয়ে আলোচনা হয়েছে সেই নিয়ে কিছু জানা যায়নি। অন্যদিকে সূত্রের খবর, বুধবার ইডির তলবে সাড়া দিয়ে হাজিরা দেবেন হেমন্ত।

[আরও পড়ুন: বিহারের পর চণ্ডীগড়েও ধাক্কা ইন্ডিয়া জোটের, ‘কূট’ চালে মেয়র নির্বাচন জিতল বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার