shono
Advertisement

মিলল না জামিন, ৫ দিনের ইডি হেফাজতে হেমন্ত

হেমন্তের জামিনের আবেদন শুনতে চায়নি সুপ্রিম কোর্ট।
Posted: 01:56 PM Feb 02, 2024Updated: 03:16 PM Feb 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচদিনের জন্য ইডি (ED) হেফাজতে পাঠানো হল হেমন্ত সোরেনকে (Hemant Soren)। শুক্রবার তাঁর হেফাজতে থাকার মেয়াদ বাড়াল রাঁচির বিশেষ আদালত। পিএমএলএ আদালত জানায়, আগামী পাঁচ দিন ইডির হেফাজতেই থাকবেন ঝাড়খণ্ডের সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রী।

Advertisement

জমি দুর্নীতিতে আর্থিক তছরুপের মামলায় বুধবার রাতে হেমন্তকে গ্রেপ্তার করে ইডি। পরের দিনই জামিন চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন হেমন্ত। কিন্তু সেদিনই রাঁচির বিশেষ আদালতের নির্দেশে একদিনের জন্য জেল হেফাজতে যেতে হয় ঝাড়খণ্ডের সদ্যপ্রাক্তন মুখ্যমন্ত্রীকে। শুক্রবার সকালে সুপ্রিম কোর্টে শুরু হয় হেমন্তের জামিনের আবেদনের শুনানি। 

[আরও পড়ুন: পঞ্চমবার ইডির হাজিরা এড়ালেন কেজরিওয়াল, সরকার ফেলার ষড়যন্ত্র, বলছে আপ]

প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ জানায়, এই মামলা শুনতে তারা আগ্রহী নয়। বরং হাই কোর্টে আবেদন করা উচিত শিবু সোরেনপুত্রের। সেখানে হেমন্তের আইনজীবী কপিল সিবাল সওয়াল করেন, মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করার মতো গুরুত্বপূর্ণ এই বিষয়টি। তার উত্তরে বিচারপতিদের বেঞ্চ জানায়, দেশের আদালতগুলো সব মানুষের জন্যই খোলা রয়েছে। আর হাই কোর্টও সাংবিধানিক পদ্ধতি মেনেই কাজ করে।

কিন্তু ঝাড়খণ্ডের হাই কোর্টে আবেদন করার আগেই হেমন্তকে পাঁচ দিনের জন্য ইডি হেফাজতে পাঠিয়েছে রাঁচির আদালত। তবে এখনও ঝাড়খণ্ডের আদালতে গ্রেপ্তারির বিরুদ্ধে আবেদন করার পথ খোলা রয়েছে শিবু সোরেনের ছেলের কাছে। উল্লেখ্য, শুক্রবারই শপথ নিয়েছেন ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন। তবে শপথ পাঠের পরেও রাঁচি থেকে হায়দরাবাদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে শাসক জোটের বিধায়কদের। 

[আরও পড়ুন: সর্বকালের নজির নিফটির, ছুটছে সেনসেক্সও, বাজেটের পরই জোয়ার শেয়ার বাজারে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement