shono
Advertisement

নতুন বছরে দেশবাসীর সুস্বাস্থ্য কামনা প্রধানমন্ত্রীর, কৃষকদের পাশে থাকার বার্তা দিলেন রাহুল

কেন্দ্র দাবি না মানা পর্যন্ত নতুন বছরের উৎসব নয়, জানালেন বিক্ষোভকারী কৃষকরা।
Posted: 10:27 AM Jan 01, 2021Updated: 10:27 AM Jan 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সাল কেটেছে বিভীষিকাময়। বছরের বেশিরভাগ সময়টা কেটেছে ঘরবন্দি হয়ে। দুঃসহ যন্ত্রণা সহ্য করতে হয়েছে সমাজের তথাকথিত নিচুতলার মানুষদের। প্রাণ গিয়েছে বহু মানুষের। এক কোটিরও বেশি দেশবাসী আক্রান্ত হয়েছেন মারণ করোনা ভাইরাসে (Coronavirus)। নতুন বছরেও যেন সেই ছবির পুনরাবৃত্তি না হয়, প্রথম দিন সেই প্রার্থনাই করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নববর্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানাতে গিয়ে তাঁর মুখে উঠে এল সুস্বাস্থ্যের কথা।

Advertisement

এদিন সকালে দেশবাসীকে শুভেচ্ছা জানাতে গিয়ে প্রধানমন্ত্রী বললেন,”সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। ২০২১ সাল ভাল কাটুক। নতুন বছরে সকলের সুস্বাস্থ্য বজায় থাকুক। আনন্দ এবং সমৃদ্ধিতে ভরে উঠুক সকলের জীবন।” প্রসঙ্গত, নতুন বছরের প্রথম দিনই বহু প্রতীক্ষিত লাইট হাউস প্রকল্পের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। একযোগে দেশের ৬টি শহরে লাইট হাউস তৈরির কাজ শুরু হবে। প্রধানমন্ত্রীর দাবি, এই প্রকল্প দেশের শহরাঞ্চলের কাঠামো বদলে দেবে।

[আরও পড়ুন: ‘ঐক্যবদ্ধ সমাজ গড়তে আসুন একসঙ্গে কাজ করি’, ইংরাজি নববর্ষে আহ্বান রাষ্ট্রপতি কোবিন্দের]

এদিকে, কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi) আবার নতুন বছরের শুভেচ্ছা জানাতে গিয়েও সরকারকে খোঁচা দিতে ছাড়েননি। কৃষি বিক্ষোভের (Farmers Protest) প্রসঙ্গ সরাসরি না তুললেও, নতুন বছরে কৃষকদের পাশে থাকার অঙ্গীকার করে পরোক্ষে সরকারকে বিঁধেছেন তিনি। টুইটে রাহুল বলছেন,”গতবছর আমরা যাদের হারিয়েছি, নতুন বছরের শুরুতে তাঁদের স্মরণ করি। যারা আমাদের রক্ষা করার জন্য ত্যাগ স্বীকার করেছেন, তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানাই। যে সমস্ত কৃষক এবং শ্রমিকরা অসৎ শক্তির বিরুদ্ধে সম্মান এবং সততার সঙ্গে লড়াই করছে, আমার হৃদয় সবসময় তাঁদের সঙ্গে থাকবে। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।” বস্তুত, দেশের বিস্তীর্ণ অঞ্চলের কৃষকরা এখনও কৃষি আইন প্রত্যাহারের দাবিতে আন্দোলন করছেন। গতকাল গোটা দেশ যখন, বর্ষবরণের আনন্দে মাতোয়ারা, তখন দিল্লি-হরিয়ানা সীমান্তে কনকনে ঠান্ডায় রাত কাটিয়েছেন হাজার হাজার কৃষক। তাঁরা জানিয়েও দিয়েছেন, কেন্দ্র যতদিন না দাবি মানছে, ততদিন নতুন বছরের উৎসবে মাতবেন না। কংগ্রেস (Congress) নেতা বছরের প্রথমদিন সেইসব কৃষকদের পাশে থাকারই বার্তা দিলেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement