shono
Advertisement

‘হিন্দি, ইংরাজি ভাল জানি না’, ‘কপি পেস্ট সিএম’কটাক্ষে জবাব হিমন্ত বিশ্ব শর্মার

অসমিয়া মিডিয়ামে পড়েছি, জানালেন হিমন্ত।
Posted: 01:08 PM Apr 05, 2023Updated: 01:09 PM Apr 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক’দিন আগে ভিজিটার্স বুক দেখে ‘কপি পেস্ট’ লেখার দায়ে ট্রোলড হন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (CM Himanta Biswa Sarma)। যার পর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে তাঁকে ‘কপি পেস্ট বিজেপি সিএম’ বলে কটাক্ষ করা হয়। এর উত্তরে রাখঢাক না রেখে হিন্দি, ইংরাজি নিয়ে তাঁর অস্বস্তির কথা জানালেন অসমের মুখ্যমন্ত্রী। জানিয়ে দিলেন, তিনি অসমিয়া মিডিয়াম স্কুলে পড়েছেন। হিন্দি ও ইংরাজিতে পটু নন।

Advertisement

রোশন রাই নামে এক ব্যক্তি টুইটারে হিমন্তের একটি ভিডিও পোস্ট করেছিলেন। ওই ভিডিওতে দেখা গিয়েছে, একটি পুরনো ভিজিটার্স বুক দেখে নতুন ভিজিটার্স বুক ফিল আপ করছেন অসমের মুখ্যমন্ত্রী। সেখানেই লেখা হয়-‘কপি পেস্ট বিজেপি সিএম’। পাশপাশি ক্যাপশানে রোশন লেখেন, “পেশ করা হচ্ছে অসমের মুখ্যমন্ত্রীকে, যিনি নকল না করে একটা প্যারাগ্রাফও লিখতে পারেন না।” ‘ক্রিকেটার’ রোশনের এই ভিডিও পোস্টের পালটা টুইট করলেন অসমের মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ‘বিজেপির হয়ে প্রশ্ন করেন কেন?’ ফের সাংবাদিকের উপর খাপ্পা রাহুল, পালটা তোপ পদ্মশিবিরের]

হিমন্ত টুইট করেন, “অসমিয়া মিডিয়াম স্কুলে পড়েছি আমি। আমার মতো করে হিন্দি আর ইংরেজি শিখে নিতে চেষ্টা করছি। জানিয়ে রাখতে চাই, ইংরেজি ও হিন্দিতে খুব একটা ভাল নই আমি, একথা মেনে নিতে কোনও দ্বিধা নেই আমার।” হিমন্তের এই টুইটে উত্তরও দিয়েছেন সমালোচক রোশন। তিনি লেখেন, “অসমিয়া একটি সুন্দর ভাষা। ভিজিটার্স বুকে অসমিয়া লেখা হল খারাপ হত না। ইংরেজি বা হিন্দি না জানার মধ্যে অন্যায় নেই। কিন্তু আপনার মাপের নেতার কোনও কিছু কপি করা শোভা পায় না। যিনি অন্যদের অনুপ্রেরণা।

[আরও পড়ুন: সময় দেননি কেন্দ্রীয় মন্ত্রী! রাজ্যের পাওনার দাবিতে দিল্লিতে ধরনায় বসবেন অভিষেক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement