shono
Advertisement

জিপে বাঁধা কাশ্মীরি যুবক, মেজরের পুরস্কারে উঠল পাল্টা প্রশ্ন

'আমি কি পশু, এই কাজ কি আইনসম্মত?'-পাল্টা প্রশ্ন ওই যুবকের। The post জিপে বাঁধা কাশ্মীরি যুবক, মেজরের পুরস্কারে উঠল পাল্টা প্রশ্ন appeared first on Sangbad Pratidin.
Posted: 11:37 AM May 23, 2017Updated: 03:25 PM Oct 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাঁটা দিয়ে কাঁটা তোলা! অনেকটা এই পন্থাই নিয়েছিলেন মেজর গগৈ। পাথর নিক্ষেপকারীদের হাত থেকে সেনাকে বাঁচাতে জিপের সামনে ঢাল হিসেবে বেঁধে রেখেছিলেন এক কাশ্মীরি যুবককে।এরপর বিশেষভাবে সম্মানিতও হয়েছেন তিনি। কিন্তু তাঁকেই পাল্টা প্রশ্ন করেছেন ওই যুবক। তাঁর প্রশ্ন, কোন আইনে এই কাজ বিধিসম্মত বলে গণ্য হচ্ছে?

Advertisement

কাশ্মীরে পাথর নিক্ষেপকারীদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে সেনাকে। তা আটকাতেই এই অভিনব পন্থা নিয়েছিলেন মেজর গগৈ। জিপের সামনে তিনি বেঁধে দিয়েছিলেন এক কাশ্মীরি যুবককে। তারপর সতর্ক করা হয়েছিল পুরো মহল্লাকে। এপ্রিলের মাঝামাঝি নাগাদ এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে। তীব্র সমালোচনা হয় মেজরের এ পন্থা নিয়ে। তদন্তের নির্দেশও দেয় সেনা। যদিও এরপরই পুরস্কৃত করা হয় ওই মেজরকে। কাশ্মীরি যুবককে জিপে বেঁধে ঢাল হিসেবে ব্যবহার করার জন্যই কি এই সম্মান? সরাসরি তা অবশ্য বলা হচ্ছে না। জানানো হচ্ছে, কাউন্টার ইনসার্জেন্সি অপারেশনে তাঁর অবদানের জন্যই ওই মেজরকে বিশেষভাবে সম্মানিত করা হয়েছে।

এদিকে এই ঘটনার পর পাল্টা প্রশ্ন তুলেছেন ওই কাশ্মীরি যুবকও। প্রথমে তাঁকে পাথর নিক্ষেপকারী ভাবা হলেও পরে তাঁর পরিচয় জানা যায়। ফারুক দার নামে এই যুবকের প্রশ্ন, তিনি কি পশু যে তাঁকে এভাবে জিপের সামনে ঢাল হিসেবে ব্যবহার করা যায়? তাঁর আরও প্রশ্ন, দেশের কোন আইন এ কাজকে বিধিসম্মত হিসেবে গণ্য করল। তাঁর আক্ষেপ, এই কাজকে যদি আইনসম্মত হিসেবে ধরা হয়, তাহলে তো আর বলার কিছু থাকে না। ‘আমি তো আর বড় অফিসারদের সঙ্গে ছড়ি হাতে যুদ্ধ করতে পারব না’, কটাক্ষ ওই যুবকের।

The post জিপে বাঁধা কাশ্মীরি যুবক, মেজরের পুরস্কারে উঠল পাল্টা প্রশ্ন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার