shono
Advertisement

‘প্রতিদিন ২-৩ কিলো করে গালি খাই আমি’, তেলেঙ্গানা সফরে আক্ষেপ মোদির

পরিবারতন্ত্র ও দুর্নীতি নিয়ে কেসিআরকে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী।
Posted: 05:22 PM Nov 12, 2022Updated: 07:48 PM Nov 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছর তেলেঙ্গানায় বিধানসভা নির্বাচন ((Telangana Assembly Elelction)। তার আগে সে রাজ্যে গিয়ে মুখ্যমন্ত্রী কেসিআরের (KCR) বিরুদ্ধে দুর্নীতি ও পরিবারতন্ত্রের অভিযোগ আনলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। যদিও গোটা ভাষণে তেলাঙ্গানার মুখ্যমন্ত্রীর নাম মুখে আনেননি তিনি। তাঁর বক্তব্য, রাজ্যের প্রয়োজন পরিবার নয়, জনতাকে গুরুত্ব দেওয়া একটি কার্যকরী সরকার। উপযুক্ত কথা বলার জন্য তাঁকে প্রতিদিন কয়েক কিলো গালি দেওয়া হয় বলেও আক্ষেপ করেন মোদি।

Advertisement

এদিন প্রধানমন্ত্রী মোদি জানান, অনেকেই তাঁকে প্রশ্ন করে থাকে যে প্রবল পরিশ্রমের পরেও কেন ক্লান্ত হন না তিনি! মোদি তাঁদের জবাব দেন, “আমি ক্লান্ত হই না, কারণ প্রতিদিন ২-৩ কিলো গালি দেওয়া হয় আমাকে… ঈশ্বরের আশীর্বাদে সেই হেনস্তা পুষ্টির কাজ করে আমার ভেতরে গিয়ে।” শাসক দলকে গেরুয়া নেতারা হুঁশিয়ারি, “মোদিকে, বিজেপিকে (BJP) হেনস্তা করুন… কিন্তু তেলেঙ্গানার মানুষকে হেনস্তা করলে মূল্য চোকাতে হবে আপনাদের।” এদিন নিজের ভাষণে তেঙ্গানার বিজেপি কার্যকর্তাদের উদ্বুদ্ধ করেন প্রধানমন্ত্রী মোদি। গেরুয়া নেতাদের প্রতিপক্ষের ফাঁদে পা দিতে বারণ করেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: ‘ভারত জোড়ো’ যাত্রায় ব্যস্ত, সংসদের আসন্ন শীতকালীন অধিবেশনেও যোগ দেবেন না রাহুল]

এইসঙ্গে রাজ্য সরকারের বিরুদ্ধে কেন্দ্রের উন্নয়ন প্রকল্পগুলিকে ইচ্ছাকৃতভাবে বাধা দেওয়ার অভিযোগ তোলেন মোদি। কেসিআরের “কুসংস্কার” নিয়েও কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, কোথায় অফিস হবে, কাকে মন্ত্রী হিসেবে বাছা হবে ইত্যাদি বিষয়ে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কুসংস্কারাচ্ছন্ন বিশ্বাসের ভিত্তিতে সিদ্ধান্ত নিয়ে থাকেন। যা একটি আধুনিক সামাজ বিরোধী চিন্তাধারা। মোদি বলেন, “তেলেঙ্গানা হল দেশের তথ্য প্রযুক্তির কেন্দ্র। কিন্তু আধুনিক শহরে কুসংস্কারকে গুরুত্ব দেওয়া হচ্ছে, যা খুব দুঃখজনক। তেলেঙ্গানাকে যদি এগোতে হয়, তাহলে আগে কুসংস্কার থেকে বেরিয়ে আসতে হবে।” 

[আরও পড়ুন: ক্ষমতায় এলেই নরেন্দ্র মোদি স্টেডিয়ামের নাম বদলে সর্দার প্যাটেলের নামে, প্রতিশ্রুতি কংগ্রেসের]

এদিকে শনিবারই কংগ্রেস প্রতিশ্রুতি দিয়েছে, ক্ষমতায় এলেই নরেন্দ্র মোদি স্টেডিয়ামের নাম বদলে সর্দার প্যাটেলের নামে হবে। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম নরেন্দ্র মোদি স্টেডিয়াম (Narendra Modi Stadium) হয়েছে বেশ কিছুদিন আগে। গত বছরের ফেব্রুয়ারিতে এই নামকরণই করা হয় আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামের। এদিন কংগ্রেস দাবি করেছে, আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে (Gujarat election) তারা জয়ী হলে এই স্টেডিয়ামের নাম বদলে সর্দার বল্লভভাই স্টেডিয়াম করা হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement