shono
Advertisement

‘এর চেয়ে কুয়োয় ঝাঁপ দিয়ে মরা ভাল’, কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে বিস্ফোরক নীতীন গড়কড়ি

সেই সঙ্গে বিজেপির প্রশস্তিতেও পঞ্চমুখ কেন্দ্রীয় মন্ত্রী।
Posted: 01:17 PM Jun 17, 2023Updated: 02:33 PM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসে (Congress) যাওয়ার চেয়ে মরা ভাল! বিজেপি (BJP) ছেড়ে গান্ধী সাম্রাজ্যে পা বাড়াবেন কি না, এই প্রশ্নেই এবার এমনই বিস্ফোরক জবাব দিলেন নীতীন গড়কড়ি (Nitin Gadkari)। কেন্দ্রীয় সড়ক পরিবহণ মন্ত্রীর দাবি, তাঁকে কংগ্রেসে যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে একাধিকবার। কিন্তু সেই ‘ফাঁদে’ পা দেননি তিনি।

Advertisement

শুধু তাই-ই নয়, গত ন’বছরে মোদি (Narendra Modi) সরকারের উন্নয়ন ছাপিয়ে গিয়েছে ষাট বছরের কংগ্রেসকে, একথাও বলেন গড়কড়ি। বিজেপি নেতার এমন মন্তব্যের পরেই চরমে উঠেছে বিতর্ক। দেশের অন্যতম বিরোধী রাজনৈতিক শক্তি সম্পর্কে এই ধরনের কটাক্ষে প্রশ্নও উঠেছে বিস্তর।

[আরও পড়ুন: নৃশংস! পিসির বাড়ি ঘুরতে গিয়ে পিসতুতো ভাইদের হাতে গণধর্ষণের শিকার নাবালিকা]

শুক্রবার মহারাষ্ট্রের ভান্ডারায় অনুষ্ঠিত একটি জনসভায় বিজেপি সরকারের নয় বছর পূর্তি উপলক্ষ্যে ভাষণ দেন নীতীন। সেখানেই নরেন্দ্র মোদি ক্যাবিনেটের অন্যতম এই মন্ত্রী কংগ্রেস নেতা শ্রীকান্ত জিচকরের প্রসঙ্গ টেনে দাবি করেন, “একবার জিচকর আমাকে বলেন, আপনি খুব ভাল নেতা। যদি কংগ্রেসে যোগ দেন আপনার ভবিষ্যৎ উজ্জ্বল।” এরপরই গড়কড়ি জানান, “আমি এই প্রস্তাবের উত্তরে জানাই, ওই দলে যোগ দেওয়ার চেয়ে কুয়োয় ঝাঁপ দিয়ে মরা ভাল। কারণ, আমি বিজেপির আদর্শে বিশ্বাস করি। এই দলের জন্যই কাজ করতে চাই।”

[আরও পড়ুন: করমণ্ডল দুর্ঘটনায় বাড়ল মৃতের সংখ্যা, শনাক্ত করা যায়নি ৮১ দেহ, DNA রিপোর্টের অপেক্ষায় পরিবার]

এদিন দেশের সড়ক পরিবহণ মন্ত্রীর বক্তব্যে উঠে আসে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের (RSS) কথাও। তিনি তুলে ধরেন তাঁর রাজনৈতিক জীবন শুরুর মুহূর্তে আরএসএসের ছাত্র সংগঠন এবিভিপির ভূমিকার প্রসঙ্গও। এছাড়াও রাহুল গান্ধীদের দলের বারবার ভাঙাগড়া নিয়েও সরব হন নীতীন। তিনি বলেন, “আমরা ভুলে যাই দেশের স্বাধীনতার ইতিহাসের কথা। আমাদের অতীত থেকে শিক্ষা নেওয়া উচিত।” মন্ত্রীর দাবি, “ইন্দিরা গান্ধীর সরকার গরিব হঠানোর স্লোগান দিয়েছিল। কিন্তু নিজেরাই ব্যক্তিগত স্বার্থ কায়েম করেছিল শিক্ষা প্রতিষ্ঠানে।”

নরেন্দ্র মোদির হাতে দেশের ভবিষ্যৎ যে উজ্জ্বল, এমন দাবিও করেন গড়কড়ি। তিনি বলেন, “গত নয় বছরে বিজেপি সরকার যা যা করেছে কংগ্রেস তার সিকিভাগও করতে পারেনি গত ষাট বছরে।” এদিনের ওই সভা থেকেই বিজেপি নেতা বলেন, “কয়েকদিন আগেই উত্তরপ্রদেশে গিয়েছিলাম। ২০২৪-র পর সেখানকার রাস্তার সঙ্গে তুলনা হবে আমেরিকার!”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement