Advertisement

করোনা নিয়ে বাড়ছে উদ্বেগ, বাতিল ব্রিটিশ প্রধানমন্ত্রীর ভারত সফর

08:07 PM Apr 19, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে ফের নতুন করে মাথাচাড়া দিয়েছে করোনার (Corona Pandemic) দ্বিতীয় ঢেউ। প্রতিদিনই ভাঙছে আক্রান্তের রেকর্ড। এর মধ্যেই চলতি মাসে ভারতে আসার কথা ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের (UK PM Boris Johnson)। কিন্তু পরিস্থিতি ক্রমেই উদ্বেগজনক হওয়ায় এবার সফর বাতিলেরই সিদ্ধান্ত নেওয়া হল।

Advertisement

সোমবার বিদেশমন্ত্রকের তরফে জানানো হয়েছে, দেশের বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে উভয় পক্ষের আলোচনার পরই বরিস জনসনের সফর বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সপ্তাহে তিনি ভারতে আসবেন না। ভারত-ব্রিটেন সম্পর্কে স্বচ্ছতা বজায় রাখতে দুই দেশের মধ্যে ভারচুয়াল বৈঠকের আয়োজন করা হবে। যদিও কবে সেই বৈঠক কবে হবে, তা এখনও চূড়ান্ত হয়নি।

[আরও পড়ুন: করোনায় ধরাশায়ী দিল্লি, লকডাউন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল]

চলতি মাসের শেষেই ভারতে আসার কথা ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রীর। কিন্তু আবারও নতুন করে সংক্রমণের ঢেউ দেখা দিয়েছে ভারতে। আক্রান্ত ব্রিটেনও। এই পরিস্থিতিতে প্রথমে সফর বাতিল না করলেও, তাতে একাধিক পরিবর্তন আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ফলে বাতিল করা হয়েছিল একাধিক কর্মসূচিও। কমিয়ে দেওয়া হয়েছে সফরের সময়ও। কিন্তু শেষমেশ তা বাতিলই করা হল।

এর আগে চলতি বছরের সাধারণতন্ত্র দিবসে ভারতে আসার কথা ছিল জনসনের। ওই দিন রাজপথে প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল ব্রিটেনের প্রধানমন্ত্রীর। কিন্তু ওই সময় ব্রিটেনে করোনা আরও ভয়ানক আকার ধারণ করেছিল। সে কারণে ওই সফর বাতিল করেছিলেন জনসন নিজেই। আর বর্তমানে ভারতে দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় এবারও ভারতে আসা হচ্ছে না বরিস জনসনের।

[আরও পড়ুন: মৃত্যু হলেও সাহায্য পাবে না পরিবার! করোনা যোদ্ধাদের ৫০ লক্ষের বিমা বন্ধ করল কেন্দ্র]

Advertisement
Next