shono
Advertisement

COVID-19: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১১৯০ জন, কমল সক্রিয় রোগী

গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.০৪ শতাংশ।
Posted: 11:56 AM Nov 02, 2022Updated: 12:20 PM Nov 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের ভিড় নিয়ে অনেকেই আশঙ্কায় থাকলেও তেমন করে বাড়েনি করোনা (Covid 19) আক্রান্ত। গত ২৪ ঘণ্টায় আরও কমল কোভিড রোগীর সংখ্যা। এই সঙ্গে উল্লেখযোগ্য হারে কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও। সব মিলিয়ে পরিস্থিতি উদ্বেগজনক নয় বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

Advertisement

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১১৯০ জন। এর ফলে দেশে মোট কোভিড সংক্রমিতের সংখ্যা হল ৪ কোটি ৪৬ লক্ষ ৫৪ হাজার ৬৩৮ জন। গত ২৪ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেস। দেশের সক্রিয় রোগী বর্তমানে ১৬ হাজার ২৪৩ জন। গতকাল যা ছিল ১৭ হাজার ৬১৮। সক্রিয় রোগী কমেছে ১ হাজরা ৩৭৫। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.০৪ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে এখনও অবধি কোভিডে প্রাণ হারিয়েছেন মোট ৫ লক্ষ ৩০ হাজার ৪৫২ জন। গত ২৪ ঘণ্টায় ৫৩ জনের মৃত্য হয়েছে করোনা ভাইরাস সংক্রান্ত কারণে।

[আরও পড়ুন: খনি কেলেঙ্কারিতে নাম জড়াল ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর, ED দপ্তরে তলব হেমন্ত সোরেনকে]

দেশের বেশিরভাগ রাজ্যে সংক্রমণে লাগাম টানা সম্ভব হলেও এখনও চিন্তায় রাখছে কেরল (Kerala), কর্ণাটক (Karnataka), অন্ধ্রপ্রদেশর (Andhra Pradesh) মতো দক্ষিণের রাজ্যগুলির করোনা গ্রাফ। করোনা আক্রন্তের সংখ্যা অসম (Assam), মহারাষ্ট্র (Maharashtra) ও তামিলনাড়ুতেও (Tamil Nadu) কিছুটা বেশি। গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে করোনা আক্রান্ত হয়েছে ১৩০ জন। কেন্দ্রের তথ্য অনুযায়ী দক্ষিণের রাজ্যগুলিতে অ্যাকটিভ রোগীর সংখ্যা বেশি। ফলে সংক্রমণ বাড়ার সম্ভাবনা অন্য রাজ্যগুলির তুলনায় বেশি। এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলার আক্রান্ত ১১০ জন। তবে মারণ ভাইরাসে কেউ প্রাণ হারাননি।

[আরও পড়ুন: গরু পাচার মামলা: দ্বিতীয় তলবে সাড়া, দিল্লির ইডি দপ্তরে অনুব্রতকন্যা]

স্বাস্থ্যদপ্তরের তরফে জানানো হয়েছে, এ রাজ্যে শীঘ্রই ৯৫০০ করোনা টিকার মেয়াদ শেষ হচ্ছে। যার মধ্যে প্রায় ৬ হাজার কোভিশিল্ডের মেয়াদও আর কয়েকটা দিন। তাই বাড়ি বাড়ি গিয়ে টিকা ব্যবহারের প্রচারের নির্দেশ দেওয়া হয়েছে স্বাস্থ্যদপ্তরের তরফে। ভ্যাকসিন যাতে নষ্ট হয়ে না যায়, তাই দ্রুত পদক্ষেপ করা হচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement