shono
Advertisement

COVID-19 Update: ৫ হাজার ছাড়াল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, ঊর্ধ্বমুখী সংক্রমণের হারও

কমেছে অ্যাকটিভ কেস।
Posted: 10:19 AM Sep 07, 2022Updated: 10:33 AM Sep 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে শুরু হতে চলেছে উৎসবের মরসুম। তার আগে সকলের চোখ দেশের কোভিডগ্রাফের দিকে। মঙ্গলবার ৫ হাজারের নিচে নেমে গিয়েছিল দেশের দৈনিক করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। বুধবার সেই গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। তবে কমেছে অ্যাকটিভ কেস।

Advertisement

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভ (COVID-19 Positivity Rate) হয়েছেন ৫,৩৭৯ জন। যা মঙ্গলবার ছিল ৫ হাজারের নিচে। পজিটিভিটি রেট এই মুহূর্তে ১.৬৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭ জনের। 

[আরও পড়ুন: কয়লাপাচার কাণ্ডে মন্ত্রী মলয় ঘটকের বাড়িতে CBI হানা, চলছে তল্লাশি]

সুস্থ হয়ে উঠেছেন ৭ হাজার ৯৪ জন। সুস্থতার হার ৯৮.৭০শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা ৫০,৫৯৪। মোট আক্রান্তের ০.১১ শতাংশ। মঙ্গলবারও এই সংখ্যা ছিল ৫২ হাজারের বেশি।

 

করোনা যুদ্ধে দেশকে আরও এগিয়ে দিতে টিকাকরণ (Corona vaccination) চলছে জোরকদমে। ২১৩ কোটি ৯১ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় যদিও টিকাকরণের হার খানিকটা কম।  একদিনে ১৮ লক্ষ ৮১ হাজার ৩১৯ ডোজ পেয়েছেন দেশবাসী। চলছে বয়স্ক ও ১৮ বছরের ঊর্ধ্বদের বুস্টার ও প্রিকশন ডোজ দেওয়ার কাজ।  পুজোর মধ্যে তা শেষ করার লক্ষ্যমাত্রা রয়েছে কেন্দ্রের।

[আরও পড়ুন: পরপর দু’দিন বিক্ষোভের জের, আগামী ৭ দিন বর্ধমান-হাওড়া রুটে চলবে বিশেষ ট্রেন]

ইতিমধ্যে ভারত বায়োটেকের (Bharat Biotech) তৈরি nasal vaccine বা নাক দিয়ে নেওয়ার উপযুক্ত করোনা টিকাকে (COVID vaccine) ছাড়পত্র দিয়েছে সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন বা CDSCO। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, আপৎকালীন পরিস্থিতিতে ১৮ বছরের ঊর্ধ্বে প্রাথমিক প্রতিরোধকারী হিসেবে এই টিকা দেওয়া হবে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement