shono
Advertisement

‘দ্রুত আর্থিক বৃদ্ধি পুনরুদ্ধার করবে ভারত’, ফের ‘আত্মনির্ভরতা’র আহ্বান মোদির

'মেড ইন ইন্ডিয়া, মেড ফর ওয়ার্ল্ড', শিল্পপতিদের জন্য লক্ষ্যমাত্রা নির্ধারণ করে দিলেন মোদি। The post ‘দ্রুত আর্থিক বৃদ্ধি পুনরুদ্ধার করবে ভারত’, ফের ‘আত্মনির্ভরতা’র আহ্বান মোদির appeared first on Sangbad Pratidin.
Posted: 11:59 AM Jun 02, 2020Updated: 04:33 PM Jun 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত আবার জগত-সভায় শ্রেষ্ঠ আসন লবে। দেশের আর্থিক বৃদ্ধি নিয়ে ফের প্রত্যয়ী সুর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) গলায়। করোনা পরবর্তী পরিস্থিতিতে গোটা বিশ্ব যখন আর্থিক ক্ষতি সামলানোর চেষ্টা করছে, তখন একমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিই এই সুযোগকে কাজে লাগিয়ে দেশকে আত্মনির্ভরতার দিকে এগিয়ে নিয়ে যাওয়ার সংকল্প করেছিলেন। মঙ্গলবার বণিকসভা Confederation of Indian Industry বা সিআইআইয়ের বার্ষিক সভাতেও প্রধানমন্ত্রীর গলায় সেই প্রত্যয়ী সুরই শোনা গেল। প্রধানমন্ত্রী দাবি করলেন, ফের আগের হারেই ভারতের অর্থনীতির বৃদ্ধি হবে। আর এ বিষয়ে তিনি নিশ্চিত।

Advertisement

প্রধানমন্ত্রীর কথায়, “করোনা মোকাবিলায় সঠিক সময়ে, সঠিক পদ্ধতিতে, সঠিক পদক্ষেপ (পড়ুন লকডাউন) করেছে ভারত। সেজন্যই এখন অর্থনীতিকে আনলক করা সম্ভব হচ্ছে। অর্থনীতিকে ফের মজবুত করা আমাদের অন্যতম প্রধান লক্ষ্য। আত্মনির্ভর ভারত তৈরির লক্ষ্যে যা পদক্ষেপ করা সরকার, সময়মতো করছে সরকার।” মোদি বলছেন,”আমাদের একহাতে জীবন বাঁচাতে হবে। নিশ্চিত করতে হবে এই ভাইরাসের ছড়িয়ে পড়া আটকানো গিয়েছে। অন্যহাতে, অর্থনীতি যাতে সঠিক দিশায় চলে, তা নিশ্চিত করতে হবে।” প্রধানমন্ত্রীর কথায় ,”আমরা এখন লকডাউন থেকে আনলকের দিকে যাচ্ছি। সেভাবে দেখতে গেলে অর্থনীতিকে সঠিক পথে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আমি নিশ্চিত, আমরা দ্রুত আগের বৃদ্ধি ফিরে পাব। ভারতের প্রতিভা, কর্মক্ষমতা এবং মানসিক দৃঢ়তার উপর আমার বিশ্বাস আছে।”

[আরও পড়ুন: ‘শিক্ষার চেয়ে গুরুত্বপূর্ণ স্বাস্থ্য’, কেন্দ্রের কাছে স্কুল না খোলার আরজি ২ লক্ষ অভিভাবকের]

এদিন প্রধানমন্ত্রী জানান, সরকার সবসময় সংস্কারকে প্রাথমিক গুরুত্ব দিয়েছে। কিন্তু কোনও কিছুই তাড়াহুড়ো করে করা হয়নি। জিএসটি থেকে ব্যাংকের সংযুক্তিকরণ, সব সংস্কারই করা হয়েছে সুপরিকল্পিতভাবে। আগামী দিনে শিল্পপতিদের সুবিধার কথা ভেবেই বেসরকারিকরণে জোর দেওয়া হয়েছে। শ্রম আইনে পরিবর্তন আনা হচ্ছে যাতে শিল্পপতিদের লাভের পরিমাণ বাড়ানো যায়। পাশাপাশি, শিল্পপতিদের নতুন লক্ষ্যও বেঁধে দিয়েছেন মোদি। প্রধানমন্ত্রীর কথায়, “এবার আমাদের লক্ষ্য হওয়া উচিৎ, মেড ইন ইন্ডিয়া, মেড ফর ওয়ার্ল্ড।”

The post ‘দ্রুত আর্থিক বৃদ্ধি পুনরুদ্ধার করবে ভারত’, ফের ‘আত্মনির্ভরতা’র আহ্বান মোদির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement