shono
Advertisement

করোনা আবহে যাত্রী সংখ্যা কমার জের, ১০ শতাংশ কর্মী ছাঁটাই করছে ইন্ডিগো

'কিছু আত্মত্যাগ ছাড়া পরিষেবা দেওয়া অসম্ভব', বলছেন সংস্থার প্রধান। The post করোনা আবহে যাত্রী সংখ্যা কমার জের, ১০ শতাংশ কর্মী ছাঁটাই করছে ইন্ডিগো appeared first on Sangbad Pratidin.
Posted: 07:25 PM Jul 20, 2020Updated: 07:25 PM Jul 20, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহ তিনেক আগে পরিস্থিতি সামলাতে প্রায় ২ বছর সময় লাগবে বলে উল্লেখ করেছিলেন ইন্ডিগো (IndiGo) বিমান সংস্থার প্রধান রণজয় দত্ত (Ronojoy Dutta)। এবার পরিষেবা বজায় রাখতে সংস্থাটি ১০ শতাংশ কর্মীকে ছাঁটাই করছে বলে জানালেন তিনি।

Advertisement

সোমবার এপ্রসঙ্গে তিনি বলেন, ‘বর্তমান পরিস্থিতি অনুযায়ী সবাইকে কিছু না কিছু আত্মত্যাগ করতে হচ্ছে। আমাদের কোম্পানিকে প্রবল অর্থনৈতিক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এই অবস্থাতে কিছু আত্মত্যাগ না করলে আর আকাশে ওড়া যাবে না। তাই আমাদের সংস্থার ব্যবসা বজায় রাখতে অপ্রিয় হলেও কঠিন কিছু সিদ্ধান্ত নিতে হয়েছে। মোট কর্মচারীর ১০ শতাংশকে আমরা ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছি।’

[ আরও পড়ুন: ‘শচীন পাইলট নিষ্কর্মা, নিরীহ চেহারার আড়ালে পিছন থেকে ছুরি মেরেছে’, তোপ গেহলটের ]

এই সিদ্ধান্ত নিতে কর্তৃপক্ষেরও খুব কষ্ট হয়েছে বলে জানিয়ে তিনি আরও বলেন, ‘আনলক ওয়ান চালু হওয়ার পর থেকে শত অসুবিধা সত্ত্বেও আমরা সমস্ত কর্মীদের নিয়ে পরিষেবা স্বাভাবিক রাখার চেষ্টা করছিলাম। কিন্তু, দিন দিন পরিস্থিতি আরও খারাপ হচ্ছে। তাই সবদিক বিচার বিবেচনা করে যাত্রীদের সঠিক পরিষেবা দেওয়ার জন্যই এই দুঃখজনক সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম আমরা। ইন্ডিগোর ইতিহাসে এই ধরনের মর্মান্তিক ঘটনা আগে কখনই হয়নি।’

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯ সালের ৩১ মার্চের পরিসংখ্যান অনুযায়ী ইন্ডিগোর মোট কর্মী ছিল ২৩ হাজার ৫৩১ জন। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, তাঁদের মধ্যে ২৩৫০ জনকে ছাঁটাই করা হবে।

[ আরও পড়ুন: বিকাশ দুবে এনকাউন্টার: আইন শৃঙ্খলা নিয়ে যোগী সরকারকে তুলোধোনা সুপ্রিম কোর্টের]

The post করোনা আবহে যাত্রী সংখ্যা কমার জের, ১০ শতাংশ কর্মী ছাঁটাই করছে ইন্ডিগো appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement