shono
Advertisement

‘বিস্ফোরণ পরবর্তী পরিস্থিতি দারুণ সামলেছেন’, মোদিকে ‘ধন্যবাদ’ইজরায়েলি প্রধানমন্ত্রীর

ফোনে কথা দুই রাষ্ট্রপ্রধানের।
Posted: 07:17 PM Feb 01, 2021Updated: 08:24 PM Feb 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লিতে ইজরায়েলের (Israel) দূতাবাসের সামনে বিস্ফোরণের পরই প্রধানমন্ত্রী মোদিকে (PM Narendra Modi) ফোন করেছিলেন বেঞ্জামিন নেতানিয়াহু। ভারতীয় তদন্তকারী সংস্থা ও প্রশাসনের উপর পূর্ণ আস্থা প্রকাশ করেছিলেন তিনি। সোমবার ফের ফোন মারফৎ নরেন্দ্র মোদির সঙ্গে কথা বললেন ইজরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু।

Advertisement

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এদিন ইজরায়েলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করেছিলেন। বিস্ফোরণ পরবর্তী পরিস্থিতি সামলানো ও দূতাবাসের কর্মীদের নিরাপত্তার ব্যবস্থা নিয়ে তাঁকে ধন্যবাদ জানিয়েছেন নেতানিয়াহু। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পালটা জানিয়েছেন, ইজরায়েলি কূটনীতিবিদ ও দূতাবাসের নিরাপত্তা ভারতের কাছে গুরুত্বপূর্ণ। তাই সেদিকে কড়া নজর রাখছে প্রশাসন। পাশাপাশি, দূতাবাসের বাইরের হামলার কড়া নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন : বাজেট নিয়ে জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়, রাহুলকে নিয়ে মশকরায় মজে নেটিজেনরা]

গত শুক্রবার বিকেল ৫টা নাগাদ দিল্লিতে ইজরায়েলের (Israel) দূতাবাসের সামনে বিস্ফোরণ ঘটে। এই ঘটনায় কোনও প্রাণহানি ঘটেনি। গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। মনে করা হচ্ছে এটা সন্ত্রাসবাদী হামলা। ইতিমধ্যে তদন্ত শুরু করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (NIA)। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো নড়েচড়ে বসে নিরাপত্তা সংস্থাগুলি। এর আগে ২০১২ সালের ১৩ ফেব্রুয়ারি দিল্লিতে ইজরায়েলের কূটনীতিকের গাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনায় ইরানের (Iran) হাত থাকার অভিযোগ উঠেছিল। ফলে রীতিমতো কূটনৈতিক চাপানউতোর শুরু হয়েছিল তেল আভিভ, নয়াদিল্লি ও তেহরানের মধ্যে। এরপরই ইজরায়েলের প্রধানমন্ত্রী সরাসরি মোদিকে ফোন করেছিলেন। এদিন ফের ফোন করে মোদিকে ধন্যবাদ জানালেন তিনি।

[আরও পড়ুন : ‘এবারের বাজেট কৃষকদের জন্য, আত্মবিশ্বাস বাড়াবে দেশের’, মত প্রধানমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement