shono
Advertisement

অন্ধ্রে নতুন অঙ্ক! কংগ্রেসে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী জগনের বোন?

বড় পদ পেতে পারেন নেত্রী।
Posted: 10:07 AM Jan 02, 2024Updated: 10:56 AM Jan 02, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কংগ্রেসে (Congress) যোগ দিতে চলেছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডির বোন ওয়াই এস শর্মিলা। সূত্রের খবর, হাত শিবিরে বড়সড় পদ পেতে পারেন এই নেত্রী। চলতি বছরেই বিধানসভা নির্বাচন রয়েছে অন্ধ্রপ্রদেশে। সঙ্গে রয়েছে লোকসভা ভোটও। দুই নির্বাচনকে মাথায় রেখেই অন্ধ্রে (Andhra Pradesh) নতুন অঙ্ক তৈরি করতে চাইছে কংগ্রেস। 

Advertisement

সদ্য তেলেঙ্গানায় প্রথমবার সরকার গড়েছে কংগ্রেস। তার পরেই প্রতিবেশী রাজ্যেও ক্ষমতা দখলের জন্য ঝাঁপিয়েছেন রাহুল গান্ধীরা। অন্ধ্রের মুখ্যমন্ত্রীর বোন শর্মিলাকে (YSR Sharmila) কংগ্রেসে সই করিয়েই দক্ষিণের রাজ্যটিতে নয়া সমীকরণ তৈরির চেষ্টা চলছে। শর্মিলার পরে ওয়াই এস আর কংগ্রেস থেকে একঝাঁক নেতাও কংগ্রেসে যোগ দেবেন বলে আশা করছে হাত শিবির। উল্লেখ্য, গত বছর তেলেঙ্গানা নির্বাচনে কংগ্রেসের জয়ের ব্যাপারে আশাবাদী ছিলেন শর্মিলা।

[আরও পড়ুন: ফের অগ্নিগর্ভ মণিপুর, সেনার পোশাক পরে আসা জঙ্গিদের গুলিতে মৃত অন্তত চার]

২০২৪ সালে লোকসভা নির্বাচনের পরেই অন্ধ্রপ্রদেশে বিধানসভা ভোট রয়েছে। এহেন পরিস্থিতিতে বেশ টালমাটাল অবস্থা সেরাজ্যের প্রধান বিরোধী দল তেলুগু দেশম পার্টির। সেই সুযোগেই অন্ধ্রে জমি শক্ত করতে চাইছে কংগ্রেস। নির্বাচনকে মাথায় রেখেই শর্মিলাকে গুরুত্বপূর্ণ পদও দেওয়া হবে হাত শিবিরে।

উল্লেখ্য, কংগ্রেস ছেড়েই ওয়াই এস আর কংগ্রেস পার্টি গঠন করেছিলেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী। সেই সময়ে দলের প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম ছিলেন শর্মিলাও। ২০১২ সালে নতুন দল গঠনের পর বেশ কিছুদিন দুর্নীতির মামলায় জেল খাটেন জগন। সেই সময়ে দলের হাল ধরেছিলেন তাঁর বোনই। কিন্তু ২০২১ সালে শর্মিলা সাফ জানিয়ে দেন, দাদার সঙ্গে তাঁর রাজনৈতিক আদর্শ মিলছে না। নতুন দল গড়ে তেলেঙ্গানায় প্রচারও শুরু করেন। তবে শেষ পর্যন্ত কংগ্রেসেই ফিরতে চলেছেন তিনি।

[আরও পড়ুন: শর্ট স্কার্ট-স্লিভলেসে ‘নো এন্ট্রি’, পুরীর জগন্নাথ মন্দিরে নিষিদ্ধ আর কোন পোশাক?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement