কাশ্মীরে ফের গুলির লড়াই, খতম শীর্ষ জইশ জঙ্গি-সহ ২

08:25 PM Jul 30, 2019 |
Advertisement

মাসুদ আহমেদ, শ্রীনগর: জম্মু ও কাশ্মীরে ফের নিরাপত্তারক্ষীদের গুলিতে খতম হল দুই জঙ্গি। তাদের মধ্যে একজন জইশ-ই-মহম্মদের শীর্ষ স্থানীয় জঙ্গি ফায়েজ পানজু বলে জানা গিয়েছে। মঙ্গলবার বিকেলে ঘটনাটি ঘটেছে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার বিজবেহারা এলাকায়। এই ঘটনার পর থেকেই অনন্তনাগ জেলায় মোবাইল ও ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: লছমন ঝুলা বন্ধ হওয়ায় ধাক্কা স্থানীয় বাজারে, ব্যবসা লাটে ওঠার উপক্রম]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে বিজবেহারা এলাকার কুট্টো গ্রামে তল্লাশি চালাচ্ছিলেন নিরাপত্তারক্ষীরা। গোটা গ্রাম ঘিরে ফেলেছিলেন সেনা, সিআরপিএফ ও পুলিশের যৌথ বাহিনী। সেসময় আচমকা লুকিয়ে থাকা আশ্রয় থেকে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে জঙ্গি। পালটা জবাব দেন নিরাপত্তারক্ষীরাও। বেশ কিছুক্ষণ পর উভয়পক্ষের গুলির লড়াই চলে। পরে ঘটনাস্থল থেকে ফায়েজ পানজু ও আরেক জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়। গত ১২ জুন অনন্তনাগ শহরে সিআরপিএফ কনভয়ের উপর হামলা চালায় জইশ জঙ্গিরা। এর জেরে শহিদ হন ছ’জন জওয়ান। এই হামলার পিছনে ফায়েজ পানজুর হাত ছিল।

অন্যদিকে, মঙ্গলবার দুপুরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে ফের সীমান্তের ওপার থেকে গুলি ও মর্টার ছোঁড়ে পাকিস্তানের সেনা। পালটা জবাব দেন ভারতীয় জওয়ানরা। উভয়পক্ষের লড়াইয়ের ফলে খতম হয় পাকিস্তান সেনাবাহিনীর দুই সদস্য। শহিদ হন একজন ভারতীয় জওয়ানও। তাঁর নাম কৃষাণ লাল (৩৪)। ওই জওয়ানের বাড়ি কাশ্মীরের আখনুর এলাকার ঘাগরিয়া গ্রামে বলে জানা গিয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: গোবর দিয়ে পরিবেশবান্ধব রাখি বানালেন উত্তরপ্রদেশের যুবক]

এর আগে সোমবারও পুঞ্চ সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। তাদের ছোঁড়া গুলিতে ছোট্ট একটি শিশু-সহ তিনজন জখম হন। মঙ্গলবার হাসপাতালে ভরতি থাকাকালীন মৃত্যু হয়েছে জখম ওই নবজাতকের।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কাশ্মীরে ফের গুলির লড়াই, খতম শীর্ষ জইশ জঙ্গি-সহ ২ appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next