shono
Advertisement

ইন্ডিয়া সাংসদের মুখে ‘মোদি হ্যায় তো মুমকিন হ্যায়’! ক্ষুব্ধ দল

সাংসদের ইস্তফার দাবিতে সরব দল।
Posted: 03:43 PM Dec 05, 2023Updated: 03:43 PM Dec 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্ডিয়া জোটে আবার ভাঙন! বিহারের (Bihar) এক সাংসদের মন্তব্যে ফের জল্পনা তুঙ্গে। তিন রাজ্যে বিজেপির সাফল্যের পর জেডিইউ (JDU) সাংসদ সুনীল কুমার পিন্টু বলেন, মোদি হ্যায় তো মুমকিন হ্যায়। বিতর্কিত মন্তব্য়ের পরে দলের অন্দরেই কার্যত কোণঠাসা হয়ে পড়েন জেডিইউ সাংসদ। তবে সাংসদের মন্তব্যে সমর্থন করেছে বিজেপি। প্রসঙ্গত, পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পরেই ইন্ডিয়া জোট (INDIA Alliance) নিয়ে প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।

Advertisement

রবিবার চার রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশের পর দেখা যায়, রাজস্থান ও ছত্তিশগড়ে কংগ্রেসকে গদিচ্যুত করেছে বিজেপি। মধ্যপ্রদেশে নিজেদের গড় ধরে রেখেছে গেরুয়া শিবির। তার পরেই বিতর্কিত মন্তব্য করেন নীতীশ কুমারের (Nitish Kumar) দলের সাংসদ। তিনি বলেন, “নির্বাচনের ফলেই তো পরিস্কার যে, মোদি হ্যায় তো মুমকিন হ্যায়। নির্বাচনী প্রচারেও একাধিকবার এই স্লোগান ব্যবহার করেছে বিজেপি।”

[আরও পড়ুন: গেরুয়া ঝড়ের রেশেই ফের কামাল, আবার সর্বকালের রেকর্ড উত্থান সেনসেক্সের]

এই মন্তব্যের পরেই জেডিইউ-এর অন্দরে শুরু হয় তুমুল বিতর্ক। দলের মুখপাত্র নীরজ কুমার সাফ জানান, লোকসভা থেকে পদত্যাগ করতে হবে পিন্টুকে। নীতীশের দলের মত, মোদির প্রতি এতখানি আনুগত্য থাকলে লোকসভা নির্বাচনের আগেই সাংসদ পদ ছাড়া উচিত। যত তাড়াতাড়ি সম্ভব সিদ্ধান্ত নিতে হবে। অন্যদিকে, পিন্টুর মন্তব্যকে সমর্থন করেছেন বিজেপি মুখপাত্র।

উল্লেখ্য, গত বছর বিজেপির সঙ্গে সম্পর্ক ছিন্ন করে এনডিএ থেকে বেরিয়ে এসেছিল নীতীশের জেডিইউ। তার পর কংগ্রেস, তৃণমূল ও অন্যান্য দলগুলোর সঙ্গে ইন্ডিয়া জোটে যোগ দেয় তারা। কিন্তু সেই ইন্ডিয়া জোটেও একাধিক ভাঙনের ইঙ্গিত মিলেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পর নীতীশ কুমার (Nitish Kumar), অখিলেশ যাদব (Akhilesh Yadav)। বুধবার দিল্লিতে কংগ্রেসের ডাকা বিরোধী INDIA জোটের বৈঠকে যাচ্ছেন না জোটের অন্যতম শরিক এই দুই নেতাও। আর সম্ভবত তাঁদের অনুপস্থিতির কারণে বৈঠকই স্থগিত হয়ে গেল।

[আরও পড়ুন: ‘আরও ব্যর্থতা আসবে, তৈরি থাকুন’, নাম না করে ফের বিরোধীদের খোঁচা মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement