shono
Advertisement

অপ্রীতিকর কোনও প্রশ্ন নয়, কেজরিকে নির্দেশ দিল্লি হাই কোর্টের

মামলা থেকে সরে দাঁড়ালেন রাম জেঠমালানি। The post অপ্রীতিকর কোনও প্রশ্ন নয়, কেজরিকে নির্দেশ দিল্লি হাই কোর্টের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:01 PM Jul 26, 2017Updated: 11:31 AM Jul 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির দায়ের করা মানহানির মামলায় জোড়া ধাক্কা খেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শুনানি চলাকালীন অরুণ জেটলিকে অপ্রীতিকর কোনও প্রশ্ন না করার নির্দেশ দিল দিল্লি হাই কোর্ট। অন্যদিকে, এই মামলা থেকে সরে দাঁড়ালেন অরবিন্দ কেজরিওয়ালের আইনজীবী রাম জেঠমালানি।

Advertisement

[সন্ত্রাসীদের আর্থিক মদত, কাশ্মীরে গ্রেপ্তার বিচ্ছিন্নতাবাদী নেতা]

তাঁর আমলে দিল্লি ডিস্ট্রিট ক্রিকেট অ্যাসোসিয়েশন বা DDCA-এ ব্যাপক দুর্নীতি হয়েছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে এমনই অভিযোগ করেছিলেন আপ সুপ্রিমো ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ২০০০ থেকে ২০১৩ সাল পর্যন্ত DDCA-এর সভাপতি ছিলেন অরুণ জেটলি। কেজরিওয়ালের বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে মানহানির মামলা করেছেন তিনি। গত ১৭ মে মামলার শুনানিতে আদালতে হাজিরা দেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁকে প্রশ্ন করতে গিয়ে আপত্তিকর শব্দ ব্যবহার করেন কেজরিওয়ালের আইনজীবী রাম জেঠমালানি। পালটা প্রশ্নের মুখে পড়ে সুপ্রিম কোর্টের এই প্রবীণ আইনজীবী জানান, তাঁর মক্কেল অরবিন্দ কেজরিওয়ালের নির্দেশে একাজ করেছেন তিনি। এরপরই কেজরিওয়ালের বিরুদ্ধে ১০ কোটি টাকার আরও একটি মানহানির মামলা দায়ের করেন জেটলি। বুধবার সেই মামলার শুনানি হয় দিল্লি হাই কোর্টে। বিচারপতি মনমোহন স্পষ্ট জানিয়ে দেন, আদালতে প্রশ্নোত্তর পর্বে অরুণ জেটলিকে, অরবিন্দ কেজরিওয়াল এমন কোনও প্রশ্ন করতে পারবেন না, যা অপ্রীতিকর। তিনি বলেন, অরুণ জেটলির মতো প্রবীণ বিজেপি নেতাকে আইন মেনে সম্মানজনকভাবে প্রশ্ন করতে হবে। যদিও অরবিন্দ কেজরিওয়াল আগেই হলফনামা দিয়ে আদালতকে জানিয়ে দিয়েছিলেন, তিনি রাম জেঠমালানিকে কোনও অসম্মানজনক প্রশ্ন করতে বা শব্দ ব্যবহার করতে বলেননি।

 


অরবিন্দ কেজরিওয়াল পুরো বিষয়টি অস্বীকার করায় বেজায় চটেছেন তাঁর আইনজীবী রাম জেঠমালানি। মামলা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। দিল্লির মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছেন জেঠমালানি। বস্তুত, চিঠিতে জেঠমালানি অভিযোগ করেছেন, মামলা নিয়ে আলোচনার সময়েও অরুণ জেটলির বিরুদ্ধে আপত্তিকর ভাষা ব্যবহার করেছিলেন কেজরিওয়াল। পাশাপাশি, মামলা লড়ার জন্য প্রাপ্য ২ কোটি টাকা মিটিয়ে দেওয়ার জন্য কেজরিওয়ালের কাছে আর্জি জানিয়েছেন রাম জেঠমালানি।

[OMG! মহিলা সহকর্মীর সামনে এ কী করল কনস্টেবল!]

The post অপ্রীতিকর কোনও প্রশ্ন নয়, কেজরিকে নির্দেশ দিল্লি হাই কোর্টের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার