shono
Advertisement

JNU ক্যাম্পাসে ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ, ধৃত প্রাক্তন ABVP নেতা

বিষয়টিকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মধ্যে। The post JNU ক্যাম্পাসে ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ, ধৃত প্রাক্তন ABVP নেতা appeared first on Sangbad Pratidin.
Posted: 01:16 PM Feb 07, 2020Updated: 01:16 PM Feb 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের অন্যতম ঐতিহ্যমণ্ডিত শিক্ষা প্রতিষ্ঠান জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের মধ্যে এবার এক ছাত্রীকে যৌন নির্যাতন করার অভিযোগ উঠল। নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে ওই বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া রাঘবেন্দ্র মিশ্রকে গ্রেপ্তার করেছে দিল্লির বসন্তকুঞ্জ পুলিশ। তদন্তও শুরু হয়েছে।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্ত ওই যুবক রাঘবেন্দ্র আগে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের জেএনইউ ইউনিটের নেতা ছিল। কিন্তু, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে হওয়া শেষ ছাত্র সংসদ নির্বাচনে সে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যায়। এরপর থেকে ABVP’র সঙ্গে তার কোনও যোগাযোগ না থাকলে সবসময় গেরুয়া পোশাক পরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘুরে বেড়াত।

[আরও পড়ুন: শাহিনবাগে ‘বিরিয়ানি’ খাওয়াচ্ছেন কেজরিওয়াল! মন্তব্যের জেরে যোগীকে নোটিস কমিশনের]

 

গত বুধবার নির্যাতিতাকে ছাত্রীটিকে অভিযুক্ত যুবক নিজের হোস্টেল রুমে ডেকে পাঠায়। তারপর মেয়েটি সেখানে যেতেই তাঁর ওপর ঝাঁপিয়ে পড়ে যৌন নির্যাতন করার চেষ্টা করে। প্রথমে এই ঘটনার জেরে হকচকিয়ে গেলেও পরে চিৎকার করতে শুরু করেন ওই ছাত্রীটি। পাশাপাশি ঘরে থাকা অ্যালার্ম বেল বাজিয়ে দেন। এই বেলের আওয়াজে হোস্টেলের নিরাপত্তা কর্মীরা ছুটে আসতেই ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে অভিযুক্ত যুবক। যদিও শেষ রক্ষা হয়নি। তাকে ধরে ফেলে নিরাপত্তা রক্ষীরা। পরে মেয়েটি গিয়ে স্থানীয় বসন্তকুঞ্জ থানায় অভিযোগ জানাতেই রাঘবেন্দ্রকে গ্রেপ্তার করা হয়।

[আরও পড়ুন: ঘুষ নেওয়ার অভিযোগে দিল্লির উপমুখ্যমন্ত্রীর ওএসডিকে গ্রেপ্তার করল সিবিআই]

 

বেশ কিছুদিন ধরেই ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ দেখাচ্ছিলেন জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। এর মাঝে বামপন্থী ছাত্র সংগঠনের সদস্যদের সঙ্গে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP)’র সদস্যদের তুমুল সংঘর্ষ হয়। এরপরই এই ঘটনার প্রতিবাদে সামিল হয়ে ওঠেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া। বিক্ষোভ দেখাতে থাকেন বিজেপি ও আরএসএস বিরোধী রাজনৈতিক দলগুলি। কেন্দ্রীয় সরকার ছাত্রদের খুন করতে চাইছে বলে অভিযোগ তোলেন কানহাইয়া কুমারের মতো ছাত্র নেতারা। এরপরই পড়ুয়াদের দাবি মেনে ফি সংক্রান্ত ঝামেলা মিটিয়ে ফেলে JNU কর্তৃপক্ষ। এর মাঝেই যৌন নির্যাতনের দায়ে প্রাক্তন ABVP নেতার গ্রেপ্তারিতে ফের উত্তেজনা ছড়িয়েছে।

The post JNU ক্যাম্পাসে ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ, ধৃত প্রাক্তন ABVP নেতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement