Advertisement

‘আমাকে খুন করার চেষ্টা হয়েছে’, পালটা FIR দায়ের ঐশীর

03:25 PM Jan 08, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেরিতে হলেও দুষ্কৃতীদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন জেএনইউয়ের ছাত্র সংসদের নেত্রী ঐশী ঘোষ। দিন দুই আগে তাঁর বিরুদ্ধেই দায়ের হয়েছিল এফআইআর। এবার তার পালটা দিলেন নেত্রী। দিল্লির বসন্তকুঞ্জ উত্তর থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। পুলিশের কাছে তিনি লিখিতভাবে অভিযোগ করেছেন, ৫ জানুয়ারি তাঁকে খুন করা চেষ্টা হয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

রবিবার, আক্রান্ত হওয়ার পরও জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের হস্টেলের বর্ধিত ফি’র বিরুদ্ধে আন্দোলন জারি থাকবে বলেও দাবি করেছিলেন ঐশী ঘোষ। কিন্তু তাঁর উপর হামলার বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেননি ঐশী। কিন্তু এবার, সম্ভবত শুভাকাঙ্ক্ষীদের কথা শুনেই পুলিশের কাছে অভিযোগ জানালেন ছাত্রনেত্রী। সোমবার হাসপাতাল থেকে ছাড়া পেয়ে সাংবাদিক বৈঠক করেন ঐশী। তারপর, বুধবার, তাঁর এফআইআর দায়ের নিঃসন্দেহে এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ। কারণ, ৫ জানুয়ারির ঘটনার পর ঐশীর বিরুদ্ধেই দায়ের হয়েছে অভিযোগ। বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুমে ভাঙচুর এবং নিরাপত্তারক্ষীর উপর চড়াও হওয়ার অভিযোগে এফআইআর দায়ের করা হয় জেএনইউ ছাত্র সংসদের সভানেত্রীর বিরুদ্ধে। জেএনইউ (Jawaharlal Nehru University) কর্তৃপক্ষের এই অভিযোগের ভিত্তিতে দিল্লি পুলিশ মোট ৯ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করে। যার মধ্যে ছিল ঐশীর নামও।

[ আরও পড়ুন: বিজ্ঞাপনে ছত্রপতি শিবাজিকে নিয়ে মশকরা, নেটদুনিয়ায় রোষের শিকার অক্ষয় ]

এদিকে গত ৫ জানুয়ারির রবিবার রাতে জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে কী হয়েছিল, তা নিয়ে উপাচার্যকে তলব করে মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মন্ত্রকে উপস্থিত হয়ে তার ব্যাখ্যাও দেন বলে খবর। কিন্তু এতকিছু করার পরও কাউকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, এই প্রশ্ন উঠতে শুরু করেছে দেশজুড়ে। প্রশ্ন উঠছে, ঘটনার পর এতদিন কেটে গিয়েছে। কিন্তু কাউকে গ্রেপ্তার বা আটক তো দূর অস্ত, কাউকে জিজ্ঞাসাবাদ পর্যন্ত করা হয়নি। অথচ প্রমাণ যে নেই তা নয়। সেদিন বিশ্ববিদ্যালয়েক নর্থ গেটে কী হয়েছিল, তা ভিডিও ফুটেজ রয়েছে। এমনকী হিন্দু রক্ষা কমিটি ঘটনার দায় স্বীকার করেছে। তাও কাউকে জিজ্ঞাসাবাদ করা হয়নি।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

প্রসঙ্গত, রবিবার সন্ধেবেলা জেএনইউ ক্যাম্পাসে ঢুকে অন্তত তিনটি গার্লস হস্টেলে হামলা চালায় মুখ ঢাকা ‘বহিরাগত’র দল। অভিযোগ, হস্টেল থেকেই ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষকে টানতে টানতে বাইরে বের করে দেওয়ালে মাথা ঠুকে ফাটিয়ে দেওয়া হয়। ব্যাট, লাঠির ঘায়ে আহত অধ্যাপিকা সুচরিতা সেন-সহ অন্তত ১৮ জন। যাঁদের প্রত্যেককেই এইমসে ভরতি করানো হয় চিকিৎসার জন্য। এমন হামলার নেপথ্যে অভিযোগের তির এবিভিপির দিকে।

[ আরও পড়ুন: সৃজিতের ওয়েব সিরিজে ধৃতিমান, প্রকাশ্যে ‘ছিন্নমস্তার অভিশাপ’-এর নয়া কাস্টিং ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post ‘আমাকে খুন করার চেষ্টা হয়েছে’, পালটা FIR দায়ের ঐশীর appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next