shono
Advertisement

খলিস্তানি ধর্মগুরুর মুক্তির দাবি, অমৃতসরে তরোয়াল-বন্দুক নিয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে অনুগামীরা

সংঘর্ষে আহত হয়ে হাসপাতালে ৬ পুলিশকর্মী।
Posted: 05:57 PM Feb 23, 2023Updated: 05:57 PM Feb 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশের বিরুদ্ধে অস্ত্র নিয়ে প্রতিবাদে শামিল হলেন স্বঘোষিত খলিস্তানি (Khalistan) ধর্মগুরু সমর্থকরা। বৃহস্পতিবার তাঁদের দাপটে কার্যত যুদ্ধক্ষেত্রে পরিণত হয় অমৃতসরের (Amritsar) আজনালা থানা এলাকা। অমৃতপাল সিং নামে এক ধর্মগুরুর সঙ্গীকে গ্রেপ্তার করা হয়েছিল। তাঁর মুক্তির দাবিতেই তরোয়াল ও বন্দুক নিয়ে বিশাল মিছিল বের করে অমৃতপালের অনুগামীরা। 

Advertisement

খলিস্তানি সংগঠন ‘ওয়ারিস পাঞ্জাব দে’র প্রধান অমৃতপাল (Amritpal Singh)। কিছুদিন আগেই তাঁর ঘনিষ্ঠ অনুচর লভপ্রীত তুফানকে গ্রেপ্তার করে পুলিশ। বৃহস্পতিবার থানায় গিয়ে লভপ্রীতের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ প্রত্যাহার করতে নির্দেশ দেন অমৃতপাল। সাফ জানিয়ে দেন, “এক ঘণ্টার মধ্যে সমস্ত অভিযোগ খারিজ না করলে ফল ভাল হবে না। অভিযোগ বাতিল না করলে যদি কোনও সমস্যা হয়, তার জন্য দায়ী থাকবে শুধুমাত্র প্রশাসন।”

[আরও পড়ুন: কেন্দ্রের বৈঠকে সমাধান সূত্র! বৃহস্পতিবারই ফিরতে পারে টিভি চ্যানেলগুলি]

এই ঘটনার পরেই বিশাল জনতা আজনালা থানার সামনে ভিড় জমায়। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, সকলেই হাতে অস্ত্র নিয়ে বিক্ষোভ করছেন। ভিড় নিয়ন্ত্রণ করতে গিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘাতে জড়িয়ে পড়ে পুলিশ। গুরুতর আহত হয়ে হাসপাতালে ভরতি হন ৬ পুলিশকর্মী। তবে দীর্ঘক্ষণ পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

তবে খলিস্তানি নেতা সাফ হুঁশিয়ারি দিয়েছেন প্রশাসনকে। তাঁর দাবি, “রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এফআইআর দায়ের করা হয়েছে। আমরা খলিস্তানিরা শান্তিপূর্ণভাবে নিজেদের দাবি আদায়ের চেষ্টা করছি। অন্যরা হিন্দু রাষ্ট্রের দাবি তুললে সমস্যা নেই, আমাদের ক্ষেত্রেই কেন সমস্যা? তবে এত কিছু করেও আমাদের দমিয়ে রাখা যাবে না।”

[আরও পড়ুন: অনির্বাণের সঙ্গে জুটিতে রানি মুখোপাধ্যায়, ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’র ট্রেলারে চমক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement