shono
Advertisement

অসুস্থ বাবাকে কিডনি দেবেন মেয়ে, প্রশংসিত লালুকন্যা রোহিনীর সিদ্ধান্ত

লালুর পরিবারের এক ঘনিষ্ঠ সদস্যের এমনই দাবি।
Posted: 04:08 PM Nov 10, 2022Updated: 05:48 PM Nov 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছেন বিহারের (Bihar) প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব (Lalu Prasad Yadav)। ক্রমশই খারাপ হচ্ছিল তাঁর শারীরিক পরিস্থিতি। এবার তাঁকে সুস্থ করে তুলতে নিজের কিডনি দেওয়ার সিদ্ধান্ত নিলেন লালুর মেজো মেয়ে রোহিনী আচার্য। লালুর পরিবারের এক ঘনিষ্ঠ সদস্য এমনটাই জানিয়েছেন সংবাদ সংস্থা পিটিআইকে।

Advertisement

গত মাসেই সিঙ্গাপুর থেকে দেশে ফিরেছিলেন লালু। কিডনির অসুখে ভোগা ছাড়াও একাধিক শারীরিক সমস্যায় ভুগছিলেন বর্ষীয়ান আরজেডি প্রতিষ্ঠাতা। এই পরিস্থিতিতে সিঙ্গাপুরের চিকিৎসকের পরামর্শ, দ্রুত কিডনি প্রতিস্থাপন দরকার। আর এরপরই এগিয়ে আসার সিদ্ধান্ত নিলেন রোহিনী। লালুকন্যা সিঙ্গাপুরেরই বাসিন্দা। তাঁর ইচ্ছার কথাই জানিয়েছেন পরিবারের এক সদস্য। তবে কবে এই প্রতিস্থাপন হবে তা এখনও জানা যায়নি। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, নভেম্বরের শেষেই সম্ভবত সিঙ্গাপুরে উড়ে যাচ্ছেন লালু। জানা গিয়েছে, প্রথমে লালুর মেয়ের ইচ্ছেয় সায় ছিল না। কিন্তু শেষপর্যন্ত তিনি রাজি হয়েছেন।

[আরও পড়ুন: ব্রাহ্মণবিদ্বেষী টুইট করে বিতর্কে জহর সরকার, পোস্ট মুছলেন তৃণমূল সাংসদ]

গত জুলাইয়ে পাটনার সার্কুলার রোডের বাড়িতে পড়ে গিয়ে ডান কাঁধের হাড় ভাঙে লালুর। এরপর থেকেই তাঁর অসুস্থতা আরও বেড়েছে। দ্রুত হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। ক্রিটিক‌্যাল কেয়ার ইউনিটে রাখা হয় তাঁকে। যদিও পরে জানা যায়, লালুর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। সেই সময়ই লালুপুত্র তেজস্বী যাদব বলেন, কিডনি প্রতিস্থাপনের জন্য লালুকে সিঙ্গাপুর নিয়ে যেতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু এই অবস্থায় সেটা করা হচ্ছে না। দিল্লির চিকিৎসকরা যা পরামর্শ দেবেন, সেটাই মেনে চলা হবে। পরে পরিস্থিতি কিছুটা শুধরোলে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয় লালুকে।

উল্লেখ্য, বয়সের ভারে ন্যুব্জ লালুপ্রসাদ মানসিক ও শারিরীকভাবে সক্রিয় রাজনীতি থেকে অনেক আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন। তবে দলের কোনও সংকট হলেই অবতারের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। তাঁর সিদ্ধান্তই চূড়ান্ত বলে মনে করে আরজেডির নেতাকর্মীরা। মেঘনাথের মতো আড়াল থেকে দলের দায়িত্ব পালন করেন লালু।

[আরও পড়ুন: জি-২০ সম্মেলনের লোগোতে পদ্ম, রাজনৈতিক তরজায় বিজেপি-কংগ্রেস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement