shono
Advertisement

‘বাবার কিছু হলে ছাড়ব না’, লালুকে জেরা প্রসঙ্গে কেন্দ্র ও সিবিআইকে হুঁশিয়ারি লালুকন্যার

রাবড়ির পরে লালুকেও জেরা সিবিআইয়ের।
Posted: 09:09 AM Mar 08, 2023Updated: 09:09 AM Mar 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বাবার কিছু হয়ে গেলে আমি কাউকে ছাড়ব না।’ মঙ্গলবার সিবিআই লালুপ্রসাদ যাদবকে জেরা করার জন্য ডেকে পাঠালে এভাবেই হুঁশিয়ারি দিতে দেখা গেল তাঁর মেয়ে রোহিণীকে। রাবড়িদেবীকে জেরার পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই মঙ্গলবার সকালে লালুপ্রসাদ যাদবকে (Lalu Prasad Yadav) জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এর আগে সোমবার চাকরির বদলে জমি নেওয়ার মামলায় বিহারের প্রাক্তন মুখ‌্যমন্ত্রী তথা লালু-পত্নীকে জেরা করেন তদন্তকারী সংগঠনের গোয়েন্দারা।

Advertisement

এদিন সকালে ফের সিবিআই (CBI) কর্তারা পৌঁছে যান লালু-কন‌্যা মিসা ভারতীর দিল্লির পান্ডারা রোডের বাড়িতে। বিদেশ থেকে কিডনি প্রতিস্থাপন করে আসার পর থেকে সেখানেই থাকছেন আরজেডি সুপ্রিমো। ১৪ বছরের পুরনো ওই জমি সংক্রান্ত সিবিআই মামলায় লালু ও রাবড়ি ছাড়াও তঁাদের কন‌্যা মিসা ও হেমার নামও রয়েছে। ২০২২ সালে লালুদের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর অনুযায়ী, ২০০৪ থেকে ২০০৯ সালের মধ্যে কেন্দ্রীয় রেলমন্ত্রী থাকাকালীন লালু ও তঁার পরিবারের সদস‌্যরা ১২ জনের কাছ থেকে তঁাদের জমি অতি স্বল্প মূল্যে কিনে নিয়ে তার পরিবর্তে তঁাদের চাকরি দিয়েছিলেন।

[আরও পড়ুন: দোলযাত্রা নয়, ‘অনুদা’কে দিল্লি যাত্রার শুভেচ্ছা! অনুব্রতকে কটাক্ষ করে ফের ছড়া রুদ্রনীলের]

অসুস্থ প্রবীণ রাজনীতিবিদকে সিবিআইয়ের জেরার মুখোমুখি হতে হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন লালুকে কিডনি দান করা কন‌্যা রোহিণী আচার্য। তঁার বাবার কিছু হয়ে গেলে তিনি কাউকে ছাড়বেন না বলে সতর্ক করেন। তিনি বলেন, ”বাবাকে ক্রমাগত হেনস্তা করা হচ্ছে। ওঁর কিছু হয়ে গেলে আমি কাউকে ছাড়ব না। আপনারা যেভাবে বাবাকে বিরক্ত করছেন, সেটা ঠিক নয়। মনে রাখবেন, সব মনে রেখে দেওয়া হচ্ছে। সময় বড় বলবান। সময়ের বিরাট শক্তি।”

উল্লেখ‌্য, দু’দিন আগেই বিরোধীদের উপর সিবিআই লাগানোর অভিযোগ তুলে প্রধানমন্ত্রীকে চিঠি দেন লালু-পুত্র তেজস্বী-সহ অবিজেপি দলের নেতারা। তারপরেই সিবিআইয়ের জেরার মুখে পড়লেন রাবড়ি-লালু।

[আরও পড়ুন: হোলিতেই শুরু শরীরচর্চা! হৃদরোগে আক্রান্ত হওয়ার পর স্বাভাবিক ছন্দে ফিরছেন সুস্মিতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement