shono
Advertisement

মুকুটে নয়া পালক, বিশ্বসেরা বিমা সংস্থার তালিকায় চতুর্থ স্থানে LIC!

বিশ্বের তাবড় সংস্থাকে পিছনে ফেলল ভারতের বিমা কোম্পানি।
Posted: 05:38 PM Dec 06, 2023Updated: 05:38 PM Dec 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের সর্বোচ্চ বিমা সংস্থা লাইফ ইনসিওরেন্স কোম্পানি বা LIC-র মুকুটে নয়া পালক। আর্থিক শক্তির নিরিখে বিশ্বেসেরা পঞ্চাশটি ইনসিওরেন্স কোম্পানির মধ্যে LIC- র নাম উঠে এল। শুধু তাই নয়, ওই পঞ্চাশটি বৃহত্তম আন্তর্জাতিক বিমা সংস্থার মধ্যে চতুর্থ স্থানে দখল করেছে ভারতের বিমা কোম্পানিটি।

Advertisement

এলআইসিকে এই স্বীকৃতি দিল এস অ্যান্ড পি গ্লোবাল মার্কেট ইন্টেলিজেন্স। এই সংস্থার মতে, ভারতের অন্যতম বিশ্বস্ত বিমা কোম্পানিটির ক্রমশ আর্থিক শ্রীবৃদ্ধি হচ্ছে। দিনে দিনে শীর্ষস্থান দখলের দিকে এগোচ্ছে এলআইসি। বিশ্বের তাবড় বিমান কোম্পানিকে পিছনে ফেলে বর্তমান তারা আর্থিক শক্তিতে চতুর্থস্থান দখল করে ফেলেছে ইতিমধ্যে। ২০২২ সালের জীবন, দুর্ঘটনা এবং স্বাস্থ্য বিমার ভিত্তিতে কোম্পানিগুলিকে র‌্যাঙ্ক করা হয়েছে। জীবন, দুর্ঘটনা এবং স্বাস্থ্য বিমা গ্রাহকের ভবিষ্যতের প্রতিশ্রুতি প্রদানের দায়বদ্ধতার প্রতিনিধিত্ব করে থাকে।

 

[আরও পড়ুন: ৩ রাজ্যের ভোটের পরই ইস্তফা বিজেপির ১০ সাংসদের! কেন?]

উল্লেখ্য, এশিয়ার ১৭টি কোম্পানি ঠাঁই পেয়েছে বিশ্বসেরা ৫০টি বিমা কোম্পানির মধ্যে। চিন ও জাপানের সংস্থা এশিয়ার সেরা। তবে খুব পিছিয়ে নেই ভারতের জীবন বিমা কোম্পানি বা এলআইসি। চতুর্থ স্থান দখল করে বিমার দুনিয়ায় ফের নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে তারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার